শিক্ষা

২৪ বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে অনিয়ম তদন্তে ৫ সদস্যের কমিটি

গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ ও বিজ্ঞানপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়ায় অনিয়ম বা ত্রুটির অভিযোগ তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

Advertisement

ইউজিসির সদস্য অধ্যাপক ড. জাকির হোসেনকে আহ্বায়ক ও রিসার্চ সাপোর্ট অ্যান্ড পাবলিকেশন্স বিভাগের জ্যেষ্ঠ সহকারী পরিচালক মো. জামাল উদ্দিনকে সদস্য সচিব করে এ কমিটি করা হয়।

কমিটির অন্য তিন সদস্য হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তথ্য ও প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. শরীফুল ইসলাম, ফার্ম স্ট্রাকচার অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিংয়ের অধ্যাপক ড. আলী আশরাফ এবং যবিপ্রবির ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় মানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমানের সই করা অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

Advertisement

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পত্রের পরিপ্রেক্ষিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষায় মেধাতালিকা নির্বাচন ও মাইগ্রেশনে কোনো অনিয়ম বা ত্রুটি হয়েছে কি না, সে বিষয়ে তদন্ত করে ১৫ কার্যদিবসের মধ্যে সুস্পষ্ট মতামত ও সুপারিশ করে প্রতিবেদন দাখিল করতে হবে।

এর আগে বুধবার (৪ সেপ্টেম্বর) গুচ্ছ ভর্তিতে অনিয়মের অভিযোগ তদন্তে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) নির্দেশনা দেয় শিক্ষা মন্ত্রণালয়। এরপর বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকালে গুচ্ছ ভর্তির ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে চতুর্থ ধাপের ভর্তি কার্যক্রম স্থগিত ঘোষণা করে ভর্তি কমিটি।

এএএইচ/এমআরএম/জেআইএম

Advertisement