দেশজুড়ে

নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আগের স্থানে রাখার দাবি

শরীয়তপুরের নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি না সরিয়ে আগের স্থান মূলফৎগঞ্জ এলাকায় রাখার দাবি জানিয়েছেন স্থানীয়রা। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে এ দাবিতে মানববন্ধন করেন তারা।

Advertisement

স্থানীয়রা জানান, ১৯৬৫ সালে উপজেলার কেদারপুর ইউনিয়নের মূলফৎগঞ্জ এলাকায় চালু করা হয় ৫০ শয্যা বিশিষ্ট নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। পদ্মা নদী বেষ্টিত উপজেলার নওপাড়া, কাঁচিকাটা, চরাত্রাসহ ১৪টি ইউনিয়নের কমপক্ষে দুই শতাধিক রোগী প্রতিদিন চিকিৎসা নিতে আসেন এখানে। সম্প্রতি হাসপাতালটির সরিয়ে নিতে নড়িয়া পৌরসভা এলাকায় নতুন ভবন নির্মাণ করা হয়। তবে স্থানীয়রা আগের স্থানেই হাসপাতালটি রাখার দাবি জানায়।

মানববন্ধনে অংশ নিয়ে শোভন খান নামের এক স্থানীয় বাসিন্দা বলেন, হাসপাতালটি আমাদের চরের মানুষের জন্য বাতিঘর। নদীর পাড়ে হওয়ায় আমরা রোগীকে দ্রুত হাসপাতালে নিয়ে আসতে পারি। বর্তমানে হাসপাতালটি এখান থেকে ৪ কিলোমিটার দূরে সরিয়ে নেওয়ার জন্য পাঁয়তারা করা হচ্ছে। তবে আমরা আগের স্থানেই হাসপাতালটি রাখার দাবি জানাই।

শেখ জামাল নামের আরেক ব্যক্তি বলেন, যদি এখান থেকে হাসপাতালটি নিয়ে যায়, তাহলে দেড় লাখ মানুষ চিকিৎসা থেকে বঞ্চিত হবে। আমরা আমাদের এই হাসপাতাল অন্য কোথাও নিতে দেবো না।

Advertisement

বিধান মজুমদার অনি/জেডএইচ/জিকেএস