অর্থনীতি

স্বামী-সন্তানসহ শিরীন শারমিন চৌধুরীর ব্যাংক হিসাব তলব

জাতীয় সংসদের সদ্য সাবেক স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং তার স্বামী ও সন্তানসহ পাঁচজনের ব্যাংক হিসাব তলব করেছে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

Advertisement

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে পাঠানো বিএফআইইউয়ের চিঠিতে সাবেক স্পিকার শিরীন শারমিন চৌধুরী, তার স্বামী সৈয়দ ইশতিয়াক হোসাইন, তাদের পুত্র সৈয়দ এবতেশাম রফিক ও মেয়ে লামিসা শিরীন হোসাইন এবং মো. শফিউল ইসলামের ব্যাংক হিসাবের তথ্য চাওয়া হয়েছে। চিঠিতে তাদের বাবা-মায়ের নাম ও জাতীয় পরিচয়পত্রের নম্বর এবং জন্মতারিখ উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন স্পিকার পদ থেকে পদত্যাগ করলেন শিরীন শারমিন

চিঠিতে শফিউল ইসলামের পেশা হিসেবে সরকারি চাকরি ও ‘দি সুবহানা ট্রেডার্সের স্বত্বাধিকারী’ উল্লেখ করা হয়েছে।

শিরীন শারমিন চৌধুরী রংপুর-৬ (পীরগঞ্জ) আসন থেকে দ্বাদশ জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে ২০১৪ সালের উপনির্বাচন এবং ২০১৮ সালের একাদশ জাতীয় নির্বাচনেও ওই আসন থেকে এমপি নির্বাচিত হন তিনি। আবদুল হামিদ রাষ্ট্রপতি নির্বাচিত হলে ২০১৩ সালের ৩০ এপ্রিল তাকে স্পিকার নির্বাচিত করা হয়। এরপর টানা তিনি এ দায়িত্বে ছিলেন।

Advertisement

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর রাষ্ট্রপতি সংসদ ভেঙে দেন এবং ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার শপথ নেয়। এরপর গত ২ সেপ্টেম্বর স্পিকার পদ থেকে পদত্যাগ করে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেন শিরীন শারমিন চৌধুরী। ওই দিনই তার পদত্যাগপত্র কার্যকর করা হয়।

ইএআর/এমকেআর/জিকেএস