দেশজুড়ে

যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতার সমর্থকদের সংঘর্ষে আহত ১৫

নড়াইলের কালিয়ায় আতাউর রহমান আফতাব (৪৫) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কোপানোর জেরে এবং স্থানীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবারো উভয় গ্রুপের সংঘর্ষ হয়েছে।

Advertisement

বুধবার (৪ সেপ্টেম্বর) উপজেলার বাবরা-হাচলা ইউনিয়নের কালিয়া-বারইপাড়া সড়কের ওপর বর্তমান চেয়ারম্যান পিকুল গ্রুপ ও আফতাব গ্রুপের মধ্যে এ হামলার ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

জানা যায়, নড়াইলের কালিয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও বাবরা-হাচলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মোজাম্মেল হোসেন পিকুলের সঙ্গে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আতাউর রহমান আফতাবের স্থানীয় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে দু’জনই চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। আতাউর রহমান পরাজিত হওয়ার পর থেকে স্থানীয় দ্বন্দ্ব আরও চরম আকার ধারণ করে।

এরই জেরে বুধবার সকালে দু’গ্রুপের মধ্যে কালিয়া-বারইপাড়া মেইন সড়কের ওপর সংঘর্ষ বাধে। এতে উভয় গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের নড়াইল সদর ও কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Advertisement

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামীম উদ্দিন বলেন, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে দু’গ্রুপের মধ্যে দ্বন্দ্ব পূর্ব থেকে বিদ্যমান। হাত বিচ্ছিন্ন করার ঘটনায় মামলা হয়েছে। বুধবারের ঘটনায় অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ওই এলাকার অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।

হাফিজুল নিলু/এফএ/এএসএম