দেশজুড়ে

একাত্তরে পাকিস্তান, ৫ আগস্ট ভারতের কাছ থেকে স্বাধীন হয়েছি

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাসের রহমান বলেছেন, একটা দজ্জালের হাত থেকে দেশটা স্বাধীন হয়েছে। একাত্তরে পাকিস্তানের হাত থেকে আমরা স্বাধীন হয়েছিলাম। আর ২০২৪ সালের ৫ আগস্ট ভারতের কাছ থেকে আমরা আরেকবার স্বাধীন হয়েছি। কারণ এই ভারতের কাছে আমাদের দেশ সাড়ে ১৫ বছর দখলে ছিল।

Advertisement

তিনি বলেন, ভারতের কাছে যদি দেশ দখলে না থাকতো তাহলে দেশ আরও বেশি উন্নতি হতো। তারা আমাদের দেশটা লুটে নিয়ে গেছে। কয়েকজন মানুষকে দিয়ে ভারত দেশটা লুটেপুটে একেবারে খালি করে দিয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে মৌলভীবাজার সদর উপজেলার মাতারকাপন ও শানঘাট এলাকার বন্যাদুর্গত মানুষের মাঝে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন নাসের রহমান।

বিএনপির কেন্দ্রীয় নেতা নাসের রহমান বলেন, ‘ছাত্রজনতার গণঅভ্যুত্থানের পর দেশে এখন অন্তর্বর্তী সরকার এসেছে। এ সরকারকে সহযোগিতা করতে হবে। শেখ হাসিনার সাড়ে ১৫ বছরের যত দুষ্কর্ম এবং লুটপাটের ঘটনার বিচার করতে হবে। দেড় লক্ষ কোটি টাকা শুধু স্বৈরাচারী শেখ হাসিনা ও তার দোসরা লুটপাট করে বিদেশে পাচার করেছেন। তারা উল্টো দোষারোপ করতো বিএনপির নেতৃত্বকে। অথচ বিগত বছরগুলোতে একটি দুর্নীতিরও প্রমাণ করতে পারেনি তারেক রহমান ও বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে।’

Advertisement

‘চোরের মায়ের বড় গলা’—প্রবাদটি প্রসঙ্গ এনে তিনি বলেন, ‘প্রবাদটি মনে হয় শেখ হাসিনার জন্য বানানো হয়েছিল আজ থেকে ১০০ বছর আগে। চোরের মা আজ দেশ ছেড়ে পালিয়ে যে দেশকে সাড়ে ১৫ বছর সার্ভিস দিয়ে গিয়েছিলেন, সেই দেশেই আশ্রয় নিয়েছেন। বিশ্বের আর কোনো দেশ তাকে আশ্রয় দিতে চায় না। এখন তো ভয়ে আছে কোন সময় দেশে ফেরত আনা হবে।’

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অংশ নেন তার সহধর্মিণী জেলা বিএনপির সহসভাপতি রেজিনা নাসের, সহসভাপতি আব্দুল মুকিত, সহসভাপতি আশিক মোসাররফ, সাবেক যুব নেতা জেলা বিএনপির সহসভাপতি হেলু মিয়া, জেলা বিএনপির প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসী মিছবাহ উর রহমান, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান মজনু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মারুফ আহমেদ প্রমুখ।

ওমর ফারুক নাঈম/এসআর/জেআইএম

Advertisement