বিনোদন

জেন-জি অনন্যার প্রতিবাদ

জেন-জিরা প্রতিবাদী, তার প্রমাণ এরই মধ্যে পেয়েছে বহু মানুষ। কেবল বলিউড যেন একটু দেরিতে পেতে শুরু করেছে। বলিউডের উঠতি তারকা অনন্যা পাণ্ডে জানালেন, প্রতিবাদ করে কীভাবে চিত্রনাট্যে নাক গলিয়েছেন তিনি।

Advertisement

অবমুক্ত হতে যাচ্ছে অনন্যা অভিনীত প্রথম ওয়েব সিরিজ ‘কল মি বে’। সিরিজের প্রচারণায় বেশ দৌড়ঝাপ করছেন তিনি। বলিউডের নতুন প্রজন্মের অভিনয়শিল্পীদের মধ্যে তিনি নবীনতম, তা সত্ত্বেও অনেক ব্যাপারে নিজের মতামত জানাতে দ্বিধা করেন না এই উঠতি তারকা। অনন্যা জানান ‘লাইগার’ ছবিতে তার অপছন্দের অনেক ব্যাপার ছিল। সেসব নিয়ে সরাসরি নির্মাতাদের সামনে কথা বলেছেন তিনি।

অনন্যা মনে করেন গুরুত্বপূর্ণ মনে করলে তরুণদের অবশ্যই কথা বলা উচিত। সবাইকে সবকিছুর জন্য আওয়াজ তুলতে হবে, তা নয়। কিন্তু কিছু বিষয়ে অবশ্যই কথা বলা উচিত। কিছু বিষয়ে প্রতিবাদ করা উচিত। তিনি বলেন, ‘আমি যখন কোনও সিনেমা বা সিরিজের জন্য চিত্রনাট্য পাই, সেটা মন দিয়ে পড়ি। যদি মনে হয়, এখনকার প্রজন্মের ছেলেমেয়েরা এভাবে কথা বলে না, বা চিত্রনাট্যে যেমন লেখা সে রকম কাজ করে না, আমি সেটা নির্মাতাদের জানিয়ে দিই। “লাইগার” ছবির চিত্রনাট্য পড়ে মনে হয়েছিল, ওই সংলাপগুলো আমার চরিত্রের সঙ্গে মিলছে না।’

আরও পড়ুন স্টাইলিশ অনন্যা পান্ডে ‘স্ত্রী-২’ সিনেমার ‘আজ কি রাত’ গান নিয়ে চিন্তায় তামান্না 

অনন্যা আরও বলেন, ‘ছবি ছুটে যেতে পারে বা সে রকম কিছু মাথায় নিইনি। আমি বলেছিলাম, একজন নারী হিসেবে ছবিতে এসব কথা বলা বা এ রকম কাজ আমি করতে পারি না। নির্মাতারা আমার কথা শুনেছিলেন। আমার কথামতো চিত্রনাট্য বদল করা হয়েছিল। আজ সেটা ভেবে আমি আনন্দ পাই যে, সেদিন জোর গলায় প্রতিবাদ করতে পেরেছিলাম।’

Advertisement

পুরি জগন্নাথ পরিচালিত ‘লাইগার’ ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছিলেন বিজয় দেবারাকোন্ডা এবং অনন্যা পাণ্ডে। ছবির প্রযোজক ছিলেন করন জোহর। তবে ছবিটি ছিল ফ্লপ। শুক্রবার মুক্তি পাচ্ছে অনন্যা অভিনীত সিরিজ ‘কল মি বে’। এতে আরও অভিনয় করেছেন বরুণ সুদ, বিহান সামাত, নিহারিকা দত্ত প্রমুখ।

আরএমডি/জিকেএস