রাজনীতি

১৩ কোটি টাকার ত্রাণ বিতরণ করেছে বিএনপি

বিএনপির পক্ষ থেকে বন্যা দুর্গতদের মাঝে ১৩ কোটি টাকার বেশি ত্রাণ বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন।

Advertisement

বুধবার (৪ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এ কথা বলেন।

সুবিধাভোগী নৈতিকভাবে দুর্বল লোকদের ত্রাণ সহায়তা বিএনপি গ্রহণ করছে না জানিয়ে তিনি বলেন, আগামী দুইদিন খাদ্যদ্রব্য, তারপর পুনর্বাসন প্রক্রিয়ায় ঘরবাড়ি মেরামত, গবাদিপশু, কৃষিকাজে সহায়তা করা হবে।

তিনি বলেন, নির্বাচন কমিশনকে জনরোষ থেকে বাঁচতে পদত্যাগ করা উচিত। গত সরকারের সুবিধাভোগীদের বাদ দিয়ে দুদক পুনর্গঠন করতে হবে। তৎকালীন সরকারের লোকেরাই দুদকে বসে দুর্নীতিতে সহযোগিতা করেছে। সুবিধাভোগীদের ঝেটিয়ে বিদায় করা সরকারের দায়িত্ব।

Advertisement

নির্বাচন কমিশন ‘আমি আর ডামির নির্বাচন’ করে স্বৈরাচারকে পাকাপোক্ত রেখেছিল মন্তব্য করে জাহিদ বলেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে তিনটি নির্বাচন কমিশন। বর্তমান ইসির সদস্যরাও কলঙ্কিত নির্বাচন করেছে। ছাত্রজনতার আন্দোলনে আওয়ামী লীগের পতন হলেও এখনও তারা নির্লজ্জের মতো বসে আছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনরে উপদেষ্টা আব্দুস সালাম আজাদ, যুগ্ম মহাসচিব আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, তাইফুল ইসলাম টিপু, জাহিদুল কবির প্রমুখ।

কেএইচ/এমআরএম/এএসএম

Advertisement