আন্তর্জাতিক

ইউক্রেনে ৬ মন্ত্রীর পদত্যাগ, মন্ত্রিসভায় বড় রদবদলের আভাস

ইউক্রেনে অন্তত ছয়জন মন্ত্রী পদত্যাগ করেছেন। তাছাড়া প্রেসিডেন্টের এক সহযোগীকে বরখাস্ত করা হয়েছে। এমন পরিস্থিতিতে মনে করা হচ্ছে, জেলেনস্কির সরকারে বড় রদবদল আসছে।

Advertisement

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) যারা পদত্যাগ করেছেন তাদের মধ্যে কৌশলগত শিল্পমন্ত্রী ওলেক্সান্ডার কামিশিন রয়েছেন, যিনি অস্ত্র উত্পাদনের দায়িত্বে ছিলেন। তবে তিনি আশা করছেন প্রতিরক্ষাখাতের কোনো এক জায়গায় ফের তিনি জায়গা পাবেন।

আরও পড়ুন>

ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ৪১, প্রতিশোধের শপথ জেলেনস্কির রাশিয়াজুড়ে ইউক্রেনের হামলা, ১৫৮ ড্রোন ধ্বংসের দাবি মস্কোর

উপ-প্রধানমন্ত্রী ওলহা স্টেফানিশিনার পাশাপাশি বিচার, পরিবেশ ও পুনর্মিলন মন্ত্রীরাও পদত্যাগ করেছেন।

Advertisement

বর্তমানে ইউক্রেনের মন্ত্রিসভার এক-তৃতীয়াংশ পদই শূন্য রয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি গত সপ্তাহে মন্ত্রিসভায় বড় রদবদলের ইঙ্গিত দেন। ২০১৯ সালে তিনি দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচিত হন। বিকেলে নিয়মিত ব্রিফিংএও জেলেনস্কি পরিবর্তনের ওপর জোর দেন।

এদিকে ইউক্রেনে রাশিয়ার হামলায় অন্তত ৪১ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দেশটির মধ্যাঞ্চলীয় পোল্টাভা শহরে একটি সামরিক স্থাপনায় এই হামলার ঘটনা ঘটে। ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ তথ্য জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় এক ভিডিওবার্তায় তিনি বলেছেন, ইউক্রেনের মিলিটারি ইনস্টিটিউট অব কমিউনিকেশনসের একটি ভবনে দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে রাশিয়া।

Advertisement

সূত্র: আল-জাজিরা

এমএসএম