প্রবাস

মালয়েশীয় নারীকে যৌন হয়রানি, অভিযুক্ত বাংলাদেশি কর্মী

মালয়েশিয়ায় স্থানীয় এক নারীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে শহীদুল ইসলাম (২৭) নামে এক বাংলাদেশি কর্মীর বিরুদ্ধে। গত জুন মাসে দেশটির জোহর রাজ্যের বাতু পাহাতে এক নারী দোকানি তার বিরুদ্ধে যৌন হয়রানি অভিযোগ করেন।

Advertisement

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাজ্যের ইয়ং পেং ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয় শহীদুল ইসলামকে। অভিযুক্ত শহীদুল ও ম্যাজিস্ট্রেট সুহায়লা শফিউদ্দীনের সামনে একজন দোভাষী তার বিরুদ্ধে অভিযোগ উপস্থাপন করেন।

এ সময় আদালত দণ্ডবিধির ৩৫৪ ধারা অনুসারে শহীদুলকে অভিযুক্ত করেন। এই অপরাধে ১০ বছর পর্যন্ত কারাদণ্ড বা জরিমানা ও বেত্রাঘাত কিংবা উভয় শাস্তির বিধান রয়েছে।

হারিয়ান মেট্রোর এক প্রতিবেদনে জানা যায়, ৩০ জুন সন্ধ্যা ৬টায়, পরিত সুলংয়ের একটি দোকানের পেছনে ৩৯ বছর বয়সী এক স্থানীয় নারী দোকানিকে হয়রানি করেন ওই বাংলাদেশি।

Advertisement

এছাড়া ওই বাংলাদেশির বিরুদ্ধে ভিজিট ভিসা শেষ হওয়ার পরও অবৈধভাবে অবস্থানের অভিযোগ আনা হয়েছে। তাকে অভিবাসন আইন ১৯৫৯/৬৩ (অ্যাক্ট ১৫৫) এর ধারা ১৫ (১) (প) এর অধীনে অভিযুক্ত করা হয়। একই আইনের ১৫ (৪) ধারার অধীনে তার শাস্তি হতে পারে। দোষী সাব্যস্ত হলে পাঁচ বছর পর্যন্ত কারাদণ্ড বা ১০ হাজার রিঙ্গিত পর্যন্ত জরিমানার বিধান রয়েছে।

অভিযুক্ত নিজেকে নির্দোষ দাবি করায় আদালত উভয় অভিযোগের জন্য ছয় হাজার রিঙ্গিত জামিনের অনুমতি দিয়ে সংশ্লিষ্ট নথি জমা দেওয়ার জন্য ২৪ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

এমআরএম/এএসএম

Advertisement