আন্তর্জাতিক

ভারতে ‘আন্ডারওয়্যার গ্যাং’-এর উৎপাতে অতিষ্ঠ মানুষ

ভারতে আতঙ্ক সৃষ্টি করেছে একটি ‘আন্ডারওয়ার গ্যাং’। রাতে শুধু আন্ডারওয়্যার (অন্তর্বাস) পরে চুরি-ডাকাতিসহ নানা ধরনের অপকর্ম করে বেড়াচ্ছে এই দলটি। তাদের উৎপাতে রীতিমতো অতিষ্ঠ হয়ে উঠেছে মানুষ। এই স্বল্পবসনা ডাকাতদের ধরতে দ্রুত প্রশাসনের পদক্ষেপ দাবি করেছে তারা।

Advertisement

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানা যায়, সোমবার (২ সেপ্টেম্বর) গভীর রাতে মহারাষ্ট্রের মালেগাঁও শহরের একটি বাড়ি এবং একটি কলেজে প্রবেশ করে ডাকাতরা। এসময় তারা প্রায় ৭০ গ্রাম সোনা (মূল্য আনুমানিক পাঁচ লাখ রুপি) এবং বেশ কিছু কলা নিয়ে চলে যায়।

আরও পড়ুন>>

৪৫ দিন প্রশিক্ষণ, বেতন ২৫ হাজার, পেশা ‘মোবাইল চুরি’ দোকান খুলে চা-বিস্কুট বিক্রি করে টাকা নিয়ে উধাও চোর! পাকিস্তানের পার্লামেন্টে জুতা চুরি, খালি পায়ে ঘরে ফিরলেন এমপিরা

সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ডাকাতরা কেবল অন্তর্বাস ও ভেস্ট পরে ছিল। এ জন্যই তাদের ‘আন্ডারওয়্যার গ্যাং’ নাম দিয়েছেন স্থানীয়রা।

Advertisement

এর আগেও ভারতের বিভিন্ন অংশে এ ধরনের ডাকাতদের উৎপাতের খবর পাওয়া গেছে। ডাকাতির সময় তাদের পরনে কেবল অন্তর্বাস এবং কখনো কখনো হাতে ধারালো অস্ত্র দেখা গেছে।

এসব ‘আন্ডারওয়্যার গ্যাং’ একে অপরের সঙ্গে সম্পর্কযুক্ত কি না অথবা তদন্তকারীদের বিভ্রান্ত করার জন্য এ ধরনের পোশাকে অপকর্ম করা হচ্ছে কি না, তা এখনো নিশ্চিত নয়।

তাছাড়া, উদ্ভট পোশাকে মালেগাঁও শহরে চুরির ঘটনাও নতুন কিছু নয়। কিছুদিন আগেই সেখানে ‘গাউন গ্যাং’-এর উপদ্রব দেখা গিয়েছিল।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, রাতের বেলা মেয়েদের গাউন পরে চুরি করতে বেরিয়েছে একদল চোর। ধারালো অস্ত্র হাতে বিভিন্ন বাড়িতে আক্রমণ করছে তারা। এসময় একটি মন্দিরের দানবাক্স থেকেও অর্থ চুরি করে নিয়ে যায় গাউন গ্যাংয়ের সদস্যরা।

Advertisement

এই গাউন গ্যাং এবং আন্ডারওয়্যার গ্যাংয়ের উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠেছেন মহারাষ্ট্রের বাসিন্দারা। অপরাধীদের বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তারা।

কেএএ/