আন্তর্জাতিক

চীনে ভিড়ের মধ্যে স্কুল বাসের ধাক্কায় নিহত ১১

চীনে ভিড়ের মধ্যে একটি স্কুল বাসের ধাক্কায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছে। এর মধ্যে পাঁচজনই শিক্ষার্থী। রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, চীনের শানডং প্রদেশে ওই দুর্ঘটনা ঘটেছে। এই ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা বেশ আশঙ্কাজনক। খবর এএফপির।

Advertisement

এক প্রতিবেদনে বলা হয়েছে, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি তাই’য়ান শহরের একটি স্কুলের গেটের বাইরে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থী ও অভিভাবকদের ধাক্কা দিয়েছে বলে ধারণা করা হচ্ছে। দুর্ঘটনার প্রকৃত কারণ জানতে তদন্ত ‍শুরু হয়েছে। বাসটির চালককে হেফাজতে নেওয়া হয়েছে। দুর্ঘটনা ইচ্ছাকৃত হয়েছে কি না তা এখনও স্পষ্ট নয়।

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম নিশ্চিত করেছে যে, অভিভাবক এবং শিক্ষার্থীদের ওপর বাসের ধাক্কার ঘটনায় এখন পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ১২ জনের অবস্থা স্থিতিশীল রয়েছে।

ইতোমধ্যেই এই ঘটনার বেশ কিছু ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। চীনে কিছুদিন আগেই নতুন শিক্ষাবর্ষ শুরু হয়েছে। শিক্ষার্থীরা স্কুলে ফিরে আসার মাত্র কয়েকদিনের মধ্যেই এমন দুর্ঘটনার খবর সামনে এলো।

Advertisement

চীনে ট্রাফিক দুর্ঘটনা যেন সাধারণ ঘটনা হয়ে উঠেছে। এর আগে চলতি বছরের জুলাই মাসে চাংশা শহরের কেন্দ্রীয় শহরে একটি গাড়ি পথচারীদের একটি দলকে ধাক্কা দেয়। এতে আটজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়।

টিটিএন