জাতীয়

পার্বত্যাঞ্চলে বন্যার্তদের পাশে মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়েছে মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ), ঢাকা। পার্বত্যাঞ্চলের শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ঢাকা বিশ্ববিদ্যালয় জুম্ম শিক্ষার্থী পরিবারের মাধ্যমে এ সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে।

Advertisement

বন্যাকবলিত দক্ষিণ-পূর্ব অঞ্চলের তুলনায় বান্দরবান, রাঙামাটি এবং খাগড়াছড়িতে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ সহায়তায় পিছিয়ে রয়েছে বলে অনুভব করেন ঢাকার মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরামের সদস্যরা। অল্প সময়ের মধ্যে নিজেদের উদ্যোগে এক লাখ ৩১ হাজার ৫০০ টাকা সংগ্রহ করে তারা এই অর্থ হস্তান্তর করেন ছাত্র সংগঠনটির প্রতিনিধির কাছে।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের কার্যালয়ে সংগঠনটির প্রতিনিধিদের হাতে এই সহায়তা তুলে দেওয়া হয়।

আরও পড়ুনবন্যায় মৃত্যু বেড়ে ৬৭: ত্রাণ মন্ত্রণালয় বন্যা তহবিলে আর টাকা না পাঠানোর অনুরোধ শায়খ আহমাদুল্লাহর 

মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) একটি বহুদলীয় স্বেচ্ছাসেবী ফোরাম। এখানে দেশের প্রধান দলগুলোর সদস্যরা সম্মিলিতভাবে জনস্বার্থে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেন। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহায়তায় দেশের ২২ জেলায় এই ফোরামের কার্যক্রম রয়েছে।

Advertisement

বন্যাদুর্গতদের সহায়তা ছাড়াও এমএএফের উদ্যোগে তাপদাহে শ্রমজীবী মানুষের সহায়তা, বাল্যবিয়ে রোধে সচেতনতা, খাল পরিষ্কার ও উদ্ধার, বৃক্ষরোপণ কর্মসূচি এবং করোনাকালীন মানুষের পাশে দাঁড়িয়ে রাজনৈতিক মত-পথ ভুলে মানবিক প্রচেষ্টার অনন্য নজির স্থাপন করে চলেছে।

আইএইচআর/কেএসআর