দেশজুড়ে

ফেনীতে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৬

ভয়াবহ বন্যায় ফেনীতে মৃতের সংখ্যা বেড়ে ২৬ জনে দাঁড়িয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে ফেনী জেলা প্রশাসক শাহীনা আক্তার এ তথ্য জানান।

Advertisement

মৃতদের মধ্যে ১৫ জন পুরুষ, ৭ জন নারী ও ৪ জন শিশু রয়েছে। এদের মধ্যে ১৮ জনের পরিচয় শনাক্ত হয়েছে। বাকি ৮ জনের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

তবে স্থানীয় সূত্র বলছে, বন্যায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। জেলার বিভিন্ন স্থানে এখনো অনেকে নিখোঁজ রয়েছেন।

পুলিশের গোয়েন্দা শাখার বরাত দিয়ে জেলা প্রশাসন সূত্র জানায়, বন্যায় ফেনী সদরে ৫ জন, দাগনভূঞায় ৩ জন, ফুলগাজীতে ৭ জন, সোনাগাজীতে ৬ জন, ছাগলনাইয়ায় ৩ জন ও পরশুরাম উপজেলায় ২ জন নিহত হয়েছেন। এদের মধ্যে ফেনী সদর উপজেলায় ৩ জন, সোনাগাজীতে ৪ জন ও ছাগলনাইয়ায় নিহত একজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

Advertisement

আরও পড়ুনবন্যার তথ্য-উপাত্ত দিয়ে বাংলাদেশকে সহায়তার আশ্বাস ভারতের বন্যায় বিপর্যস্ত ফেনীর শিক্ষাপ্রতিষ্ঠান, খোলা নিয়ে অনিশ্চয়তা 

এ বিষয়ে ফেনী জেলা প্রশাসক শাহীনা আক্তার বলেন, বন্যায় নিহতদের পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে। এ বিষয়ে কার্যক্রম চলমান রয়েছে।

ভারতের উজানের পানি ও ভারী বৃষ্টিতে মাত্র দেড় মাসের ব্যবধানে তিন দফায় বন্যার কবলে পড়ে ফেনী। সর্বশেষ ১৯ আগস্ট জেলার পরশুরাম ও ফুলগাজীতে স্মরণকালের ভয়াবহ বন্যা হয় ও তা দ্রুত ছড়িয়ে পড়ে পুরো জেলায়।আবদুল্লাহ আল-মামুন/কেএসআর