খেলাধুলা

লিভারপুল ছাড়ার ইঙ্গিত দিলেন সালাহ

লিভারপুল ছাড়ার ইঙ্গিত দিয়েছেন মোহাম্মদ সালাহ। চলতি মৌসুম শেষ হলেই অ্যানফিল্ড থেকে বিদায় নিতে পারেন মিশরীয় এই তারকা।

Advertisement

গতকাল রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ৩-০ গোলে হারায় লিভারপুল। তিনটি গোলেই অবদান রাখেন মিশরীয় তারকা। লুইস দিয়াজকে দিয়ে দুটি গোল করান, বাকি গোলটি নিজে করেন। ম্যাচসেরাও হন সালাহ।

ম্যাচ শেষে ‘স্কাই স্পোর্টসে’র সঙ্গে কথা বলেন সালাহ। তিনি বলেন, ‘গ্রীষ্মটা ভালোই কেটেছে, যেহেতু ক্লাবে আমার এটাই শেষ বছর তাই চেষ্টা করবো বাকিটা সময়ও ইতিবাচক থাকার।’

বর্তমান চুক্তির আওতায় এই মৌসুমের শেষ পর্যন্ত অ্যানফিল্ডে থাকার কথা সালাহর। নতুন করে চুক্তির বিষয়ে এখনো ক্লাবের সঙ্গে আলোচনা হয়নি এই ৩২ বছর বয়সী এই তারকার।

Advertisement

এ বিষয়ে সালাহ বলেণন, ‘এটা তো আমার বিষয় নয়, ক্লাবের বিষয় এটি। সত্যি বলছি, এটাই হয়তো ওল্ড ট্রাফোর্ডে আমার শেষ ম্যাচ হতে যাচ্ছে ধরেই খেলতে নেমেছি। ক্লাবের কেউ চুক্তি নিয়ে আমার সঙ্গে কথা বলেনি।’

চুক্তি নিয়ে মাথাব্যথা নেই সালাহর। বরং খেলাকেই বেশি উপভোগ করতে চান তিনি। সালাহ বলেন, ‘আমি সময়টা উপভোগ করতে চাইছি। এ (লিভারপুল ছাড়া) নিয়ে ভাবতে চাচ্ছি না। দেখি আগামী বছর কী হয়।’

২০১৭ সালে রোমা থেকে লিভারপুলে আসেন সালাহ। এরপর ২০২২ সালে বার্ষিক প্রায় ২ কোটি ৪০ লাখ ডলারের বিনিময়ে লিভারপুলের সঙ্গে তিন বছরের চুক্তি করেন তিনি।

২০২৩ সালে সালাহকে দলে নেওয়ার জন্য ১৯ কোটি ৭০ লাখ ডলার প্রস্তাব করে সৌদি প্রো লিগের ক্লাব আল ইতিহাদ। কিন্তু লিভারপুল সেই প্রস্তাব নাকচ করে দেয়। যদিও গুঞ্জন আছে, সৌদি থেকে এখনো প্রস্তাব পাচ্ছেন সালাহ।

Advertisement

লিভারপুলের জার্সিতে ৩৫২ ম্যাচে ২১৪ গোল করেছেন সালাহ। ২০২০ সালে প্রিমিয়ার লিগে লিভারপুলকে প্রথম লিগ শিরোপা এনে দিতে বড় ভূমিকা রেখেছিলেন তিনি।

এমএইচ/জিকেএস