জাতীয়

কড়া নিরাপত্তায় ঢামেকে চলছে চিকিৎসা সেবা

চিকিৎসকদের কর্মবিরতির পর সেনাবাহিনী ও বিজিবির কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে।

Advertisement

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকা মেডিকেল কলেজের জরুরি বিভাগ ঘুরে দেখা যায়, জরুরি বিভাগের সামনেই মোতায়েন রয়েছে সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা। তারা বিভিন্ন স্পটে অবস্থান নিয়ে তদারকি করছেন নিরাপত্তার বিষয়টি।

হাসপাতালের গার্ড ও বিভিন্ন দায়িত্বপ্রাপ্ত কর্মচারীরা জরুরি বিভাগের প্রবেশপথে অবস্থান নিয়ে প্রবেশকারীদের চেক করে ভেতরে ঢুকতে দিচ্ছেন। জরুরি বিভাগের ভেতরে বিভিন্ন ওয়ার্ডের সামনেও সেনাবাহিনীর সদস্যদের অবস্থান করতে দেখা গেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে সেনাবাহিনী ও বিজিবির কড়া নিরাপত্তা না থাকলেও সেখানে চিকিৎসা সেবা চলমান। পূর্বের মতোই লাইন দিয়ে টিকিট কেটে ডাক্তার দেখাতে পারছেন রোগীরা।

Advertisement

জরুরি বিভাগের পাশেই ১০১ নম্বর ওয়ার্ডে ভর্তি একজন রোগীর বোন রুবিনা খাতুন। তিনি জাগো নিউজকে জানান, দুইদিন থেকে ওয়ার্ডের সামনে মারামারি হওয়াতে সবাই আতঙ্কে ছিল। কালকে কোনো ডাক্তার আসে নাই। এজন্য রোগীদের অনেক কষ্ট হয়েছে। তবে আজকে ডাক্তাররা আসছিলেন। তারা রোগীদের দেখে গেছে।

এমএইচএ/এসএনআর/জিকেএস