জাতীয়

ব্যাকলগ কমিয়ে দ্রুত ভিসা ইন্টারভিউ আয়োজনের দাবি

ব্যাকলগ কমিয়ে দ্রুত ভিসা ইন্টারভিউ আয়োজনের দাবি করেছে বাংলাদেশে অবস্থানরত অভিবাসন ভিসায় যুক্তরাষ্ট্র গমনে প্রত্যাশী পরিবার সদস্যদের নিয়ে গঠিত সেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘ ইউএসএ ইমিগ্র্যান্ট ভিসা পেন্ডিং কেস হোল্ডারস কমিউনিটি ফরম বাংলাদেশ’।

Advertisement

শুক্রবার (৩০ আগস্ট) প্রতিষ্ঠানটির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুর্নমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ঢাকাস্থ ব্লসম হোটেল লিমিটেডে।

সংগঠনের মডারেটর কমল সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠানে শতাধিক পরিবারের সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোটেল ব্লসম লি. এর পরিচালক হাসান মন্ডল এবং সিইও তসলিম বক্স। কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া সভায় ফ্যামেলি বেইসড ইমিগ্রেশন ভিসা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন ইউএসএ ইমিগ্র্যান্ট ভিসা পেন্ডিং কেস হোল্ডারস কমিউনিটি ফরম বাংলাদেশ এর অ্যাডমিন মো. মিনহাজ উদ্দিন, মডারেটর মুর্শেদ আহমদ চৌধুরী, মাহবুব রেজওয়ান, সৈয়দ মন্জুরুল হক, কে. এম শফিকুল ইসলাম, মো. আশরাফুল হক এবং কমল সিদ্দিকী।

আমেরিকার ভিসা প্রসেস দ্রুত ও সঠিকভাবে সম্পন্ন করায় সহায়ক হওয়ায় উপস্থিত সদস্যরা গ্রুপের অ্যাডমিন ও মডারেটরদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সভায় সদস্যরা দীর্ঘ দুই বছরেও কোভিড-১৯ জনিত কারণে সৃষ্ট ব্যাকলগ শেষ না হওয়ায় হতাশা ব্যক্ত করেন।

Advertisement

এছাড়াও অনুষ্ঠানে দেশের বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দূতাবাসের স্বাভাবিক কার্যক্রম দ্রুত শুরু করার জন্য বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা, ইউএস স্টেট ডিপার্টমেন্ট এবং দূতাবাসের প্রতি আহ্বান জানানো হয়।

অ্যাডমিন প্যানেল সদস্যরা এ বিষয়ে দৃষ্টি আকর্ষণের জন্য স্টেট ডিপার্টমেন্ট ও দূতাবাসের সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকার পরামর্শ দেন। এছাড়াও পিটিশনার, কংগ্রেসম্যান এবং সিনেটরদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে এ বিষয়ে সৃষ্ট সমস্যার কথা জানানোর জন্য অনুরোধ করেন।

আলোচকরা যথাসময়ে বিড়ম্বনা ছাড়া ভিসা পেতে আবেদনকারীদের গাইডলাইন অনুযায়ী যাবতীয় প্রসেসিং যতটা সম্ভব নিজে সম্পন্ন করা এবং মিথ্যা তথ্য প্রদান না করা ও প্রতারকদের থেকে সাবধান থাকার জন্য অনুরোধ করেন।

অনুষ্ঠানে এম্প্লয়মেন্ট বেইসড ইমিগ্রেশন ভিসা ইবি-৩ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন জি. এম. এন এর পরিচালক ও কান্ট্রি ম্যানেজার রাসেল মাহবুব। আলোচনা সভার কো-স্পন্সর হিসেবে ছিল, জি এম এন, হোটেল ব্লসম লিমিটেড।

Advertisement

আইএইচআর/এসএনআর/জিকেএস