রাজনীতি

পেছনে দেখার সময় নেই: ফখরুল

সঠিক রাজনীতির মাধ্যমে দেশ পুনর্গঠনে বিএনপি প্রতিজ্ঞাবদ্ধ জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যত বাধাই আসুক, সব চ্যালেঞ্জ মোকাবিলা করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।

Advertisement

তিনি বলেন, পেছনে দেখার সময় নেই, স্বৈরাচারমুক্ত বাংলাদেশে বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠাই বিএনপির লক্ষ্য।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি এখন নিঃসন্দেহে বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল। তারেক রহমানের নেতৃত্বে দীর্ঘ ১৬ বছর ধরে গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা সংগ্রাম করেছি। নির্বাচনী ব্যবস্থাকে পুনরায় সংস্কার করে সেখানে তত্ত্বাবধায়ক বা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ব্যবস্থার সংগ্রাম ছিল।

Advertisement

একই সঙ্গে দেশের ভেঙে দেওয়া সরকারি প্রতিষ্ঠানগুলো ঠিক করে আবারও অর্থনীতির চাকা সচল করাই বিএনপির উদ্দেশ্য ছিল বলে জানান তিনি।

বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের জনগণের কল্যাণে কাজ করতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন বলেও জানান মির্জা ফখরুল। গুমের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, গত ১৫ বছরে ৭০০ বিএনপিকর্মী গুম হয়েছেন। প্রায় দুই হাজার কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। আর ৬০ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছিল। এসবের বিচারও করা হবে।

কেএইচ/এমকেআর/জিকেএস

Advertisement