বিনোদন

ভেনিসে ‘রূপান্তরকামী’ নিকোল-ঝড়

স্বর্ণসিংহ জিতে নেওয়ার লড়াইয়ে যোগ দিয়েছে নিকোল কিডম্যান অভিনীত ‘বেবি গার্ল’। ঝড় তুলেছে সেই ইরোটিক থ্রিলার। ছবিটি পরিচালনা করেছেন হেলিনা রেজিন। উৎসবমঞ্চে নিকোলের উপস্থিতি যেন উদ্বেলিত করেছে অতিথি ও সমালোচকদেরও।

Advertisement

গত ২৮ আগস্ট ইতালির ভেনিসে শুরু হয়েছে ভেনিস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। বিশ্বব্যাপি আলোচিত এ উৎসব শতবর্ষ পূর্ণ করল। যদিও নানা কারণে কয়েকবার অনুষ্ঠিত হয়নি এটি। ১৯২৪ সালে শুরু হওয়া উৎসবটির এ বছর ৮১তম আসর। ইউরোপের অন্যতম প্রাচীন এ চলচ্চিত্র উৎসব চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত।

গত দুই দশক ধরে নিকোল ভেসিন চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছেন। তবে এবাবের উৎসবটি তার ক্যারিয়ারের জন্য স্মরণীয় হতে যাচ্ছে। তার ‘বেবি গার্ল’ সিনেমাটি সবাইকে আন্দোলিত করেছে। আলোচক-সমালোচকদের মাঝে সিনেমাটি নিয়ে ব্যাপক কথাবার্তা হচ্ছে। উৎসবের মঞ্চে একজন চলচ্চিত্র সমালোচক সিনেমাটি নিয়ে ছয় মিনিট বক্তব্য দিয়েছেন। সেইসঙ্গে বিশ্বের খ্যাতিমান চলচ্চিত্র সংবাদিক ছবিটি নিয়ে ইতিবাচক মন্তব্য লিখছেন।

অস্কারজয়ী ৫৭ বছরের হলিউড তারকা নিকোল কিডম্যান প্রতিনিয়ত নিজেকে ছাড়িয়ে যাচ্ছিলেন। চলচ্চিত্রবোদ্ধারা বলছেন, তিনি আগের চেয়ে বেশি শক্তিমান হয়ে উঠেছেন। ‘বেবি গার্ল’ সিনেমা তার প্রমাণ। এই সিনেমায় একজন রূপান্তরকামী চরিত্র সুনিপুণভাবে ধারণ করছেন নিকোল।

Advertisement

আরও পড়ুন ইউটিউব ছিল না, যেভাবে লালনের দেশে এসেছিলেন মাইকেল জ্যাকসন  জিজ্ঞাসাবাদ শেষ, তদন্তে বিটিএস তারকা সুগার মামলা 

এদিকে অভিনেতা ও পরিচালক রিচার্ড লা গ্রাভেনেসে নির্মিত রোমান্টিক কমেডি ‘আ ফ্যামেলি অ্যাফেয়ার’ সিনেমায় কাজ করে প্রশংসা কুড়িয়েছেন নিকোল। এটি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে। ক্যারি সলোমনের লেখা চিত্রনাট্যে এ সিনেমায় নিকোল একজন লেখকের ভূমিকায় অভিনয় করেছেন।

নিকোল কিডম্যান চলতি বছরের এপ্রিল মাসে অনুষ্ঠিত ৪৯তম ‘এএফআই’ লাইফ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড লাভ করেছেন। টেলিভিশনে সবচেয়ে আলোচিত উপস্থাপক হিসেবে তিনি এ পুরস্কার পান। কেউ কেউ বলছেন এখন ভাগ্যবিধাতা তার পক্ষে। তাই তিনি যেখানেই যাচ্ছেন, সেখানেই সম্মানিত হচ্ছেন।

এমএমএফ/আরএমডি/জিকেএস

Advertisement