আন্তর্জাতিক

মঞ্চে ট্রাম্পের ‘উড়াধুড়া’ নাচ, ভিডিও ভাইরাল

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত শুক্রবার (৩০ আগস্ট) একটি দাতব্য সংস্থার অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেই মঞ্চে বক্তব্য রাখার পাশাপাশি নাচের তালেও পা মেলান এই রিপাবলিকান নেতা। তার সেই নাচানাচির ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

জানা যায়, ওয়াশিংটন ডিসিতে দাতব্য সংস্থা ‘মমস ফর লিবার্টি’র বার্ষিক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ট্রাম্প। সেখানে সংস্থাটির সহপ্রতিষ্ঠাতা টিফানি জাস্টিসের সঙ্গে নাচেন ৭৮ বছর বয়সী এ নেতা।

আরও পড়ুন>>

নিজেকে কমলার চেয়ে সুন্দর দাবি করলেন ট্রাম্প ট্রাম্পের চেয়ে আরও এগিয়ে কমলা হ্যারিস লড়াইয়ে থাকার ঘোষণা দিয়েও হঠাৎ কেন সরে দাঁড়ালেন বাইডেন?

এদিন বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে ট্রাম্প যেভাবে নেচেছেন, তাতে মুগ্ধ তার সমর্থকরা। তেমনই একজন ট্রাম্প-সমর্থক নাচের ভিডিওটি শেয়ার করে লিখেছেন, দারুণ নাচের মাধ্যমে ট্রাম্প মমস ফর লিবার্টির অনুষ্ঠান শেষ করলেন। কমলা হ্যারিস নিশ্চয় চাইবেন না, আপনি এই ভিডিওটি শেয়ার করেন।

Advertisement

তবে এই বয়সে এমন ‘অদ্ভুত’ ভঙ্গিতে নাচানাচি করায় সাবেক প্রেসিডেন্টের সমালোচনাও করেছেন কেউ কেউ। একজন লিখেছেন, ‘পরিবারের ভয়ংকর, ভারসাম্যহীন চাচার সবচেয়ে খারাপ সংস্করণ হলেন ট্রাম্প।’

TRUMP JUST ENDED HIS MOMS FOR LIBERTY EVENT WITH HIS IMPRESSIVE DANCE MOVES!MOMS LOVE DONALD TRUMP!Kamala definitely doesn't want you to share this! pic.twitter.com/EV5BNLsyKM

— Bo Loudon (@BoLoudon) August 31, 2024

আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে চলেছে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন। এতে প্রতিদ্বন্দ্বিতা করবেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস।

এতদিন ডেমোক্র্যাটদের সম্ভাব্য প্রার্থী জো বাইডেনের বয়স নিয়ে তুমুল সমালোচনা করছিল রিপাবলিকান শিবির। তবে তিনি সরে দাঁড়ানোর পর তুলনামূলক কম বয়সী কমলা হ্যারিস প্রার্থী হলে উল্টো চাপের মুখে পড়ে রিপাবলিকানরা।

Advertisement

কারণ, এতদিন বাইডেনকে ‘দুর্বল’, ‘বয়স্ক’, ‘বৃদ্ধ’ বলে যেভাবে কটাক্ষ করতো রিপাবলিকান প্রচারণা শিবির, এখন ৭৮ বছর বয়সী ট্রাম্পের বিরুদ্ধে সেই একই আক্রমণ শানাচ্ছে ডেমোক্র্যাটরা। ফলে নিজেকে ‘তরুণ’ দেখাতে সর্বোচ্চ চেষ্টা করতে হচ্ছে রিপাবলিকান প্রার্থীকে।

সূত্র: এনডিটিভিকেএএ/