খেলাধুলা

মিরাজ-লিটনের ব্যাটে লড়ে মধ্যাহ্নভোজে বাংলাদেশ

২৬ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। তখন মনে হয়েছিল, দ্রততম সময়ে অলআউটের আরও একটি লজ্জাজনক রেকর্ড করবে নাজমুল হোসেন শান্তর দল। কিন্তু সেটি হতে দিলেন না মেহেদী হাসান মিরাজ ও লিটন দাস। ধ্বংসস্তূপ থেকে দলকে টেনে তুললেন তারা।

Advertisement

সপ্তম উইকেটে ৪৯ রানের জুটি করেছেন মিরাজ-লিটন। এরপর মধ্যাহ্নভোজে গেছেন দুই ডানহাতি। বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৭৫ রান। মিরাজ ৩৩ রানে আর লিটন ১৩ রানে অপরাজিত আছেন।

আজ রোববার রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনের শুরুতে তালগোল পাকিয়ে ফেলে বাংলাদেশ। পাকিস্তানি পেসারদের বল যেন চোখেই দেখছিলেন না বাংলাদেশের ব্যাটাররা। বিনা উইকেটে ১০ রান নিয়ে খেলা শুরু বাংলাদেশ ২০ রান করতেই হারায় ৪ উইকেট।

শুরুতেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। প্রথমে উইকেট বিলিয়ে দেন ওপেনার জাকির হাসান। খুররম শেহজাদের বলে আরবার আহমেদের হাতে ক্যাচ হওয়ার আগে মাত্র ১ রান করেন তিনি।

Advertisement

এক ওভার পর সাজঘরের পথে হাঁটেন আরেক ওপেনার সাদমান ইসলামও। খুররমের বলে বোল্ড হওয়ার আগে ২৩ বলে ১০ রান করেন তিনি। এরপর উইকেট বিলিয়ে দেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। ওই ওভারেই শান্তকে (৬ বলে ৪) বোল্ড করেন খুররম।

পরের ওভারে সাজঘরের পথ ধরেন মুুমিনুল হক। মীর হামজার বলে মোহাম্মদ আলির হাতে ক্যাচ হন তিনি। ২ বলে ১ রান করেন মুমিনুল।

হুড়মুড় করে ভেঙে পড়া বাংলাদেশের ব্যাটিং লাইন-আপকে স্থির করতে পারলেন না মুশফিকুর রহিমও। মিস্টার ডিপেন্ডেবল হিসেবে খ্যাত মুশফিক আজ ফিরে যান দ্রুতই। মীর হামজার বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হওয়ার আগে ৯ বলে মাত্র ৩ রান করেন তিনি।

হাল ধরতে পারেননি সাকিব আল হাসানও। ১০ বলে ২ রান করে খুররমের বলে এলবিডব্লিউ হন তিনি। দুই অভিজ্ঞ ব্যাটারের বিদায়ে ২৬ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ।

Advertisement

এর আগে প্রথম ইনিংসে পাকিস্তানকে ২৭৪ রানে অলআউট করে বাংলাদেশ।

এমএইচ/জেআইএম