খেলাধুলা

রাফিনহার হ্যাটট্রিক, প্রতিপক্ষকে ৭ গোল দিলো বার্সা

ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক করলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার রাফিনহা। একই সঙ্গে আরও দুটি গোলে ছিল তার অবদান। সব মিলিয়ে ঘরের মাঠে রিয়াল ভায়াদোয়িদকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা।

Advertisement

স্প্যানিশ লা লিগায় হান্সি ফ্লিকের অধীনে যে উড়ন্ত সূচনা করেছে বার্সা, তারই ধারাবাহিকতা ধরে রাখলো এই ম্যাচে। শুধু তাই নয়, প্রতিপক্ষকে রীতিমত বিধ্বস্ত করে ছেড়েছে তারা।

৪ ম্যাচের সবগুলো জয় করে পূর্ণ ১২ পয়েন্ট নিয়েই আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে গেলো বার্সেলোনা। দ্বিতীয়স্থানে থাকা ভিয়ারিয়ালের চেয়ে ৫ পয়েন্ট এবং চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে এগিয়ে রয়েছে ৭ পয়েন্ট।

আগের ম্যাচেই প্রায় রিয়াল মাদ্রিদকে ভয় ধরিয়ে দিয়েছিল রিয়াল ভায়াদোয়িদ। যদিও শেষ মুহূর্তে গিয়ে ৩-০ গোলে জিতেছে রিয়াল। সেই রিয়াল ভায়াদোয়িদকে একের পর এক গোল দিয়েছে হান্সি ফ্লিকের শিষ্য বার্সার ফুটবলাররা।

Advertisement

রাফিনহার সঙ্গে রবার্ট লেওয়ানডস্কি, দানি ওলমোরা গোল করেছেন। ২০ মিনিটে গোলের সূচনা করেন রাফিনহা। চার মিনিট পর গোল করেছেন রবার্ট লেওয়ানডস্কি। প্রথমার্ধের শেষ মুহূর্তে এসে (৪৫+২ মিনিটে) গোল করেন হুলেস কোউন্দে।

দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে গিয়ে পরপর দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন রাফিনহা। ৬৪ মিনিটে দলের চতুর্থ এবং নিজের দ্বিতীয় গোল করেন তিনি। ৭২ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন ব্রাজিলিয়ান এই তারকা। ৮২তম মিনিটে দামি ওলমো এবং ৮৫ মিনিটে গোল করেন ফেরান তোরেস। শেষ পর্যন্ত ৭-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

আইএইচএস/বিএ

Advertisement