জাতীয়

বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে: দুর্যোগ উপদেষ্টা

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক ই আজম বলেছেন, বন্যার পানি নেমে গেলে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন কার্যক্রম শুরু হবে। প্রয়োজনে নতুন বসতঘর নির্মাণ করে দেওয়া হবে।

Advertisement

শনিবার (৩১ আগস্ট) চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে জেলার সাম্প্রতিক বন্যা পরিস্থিতি সংক্রান্ত মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ফারুক ই আজম বলেন, ‘মাঠ পর্যায়ের কর্মকর্তারা স্ব স্ব অভিজ্ঞতা আমাদের কাছে শেয়ার করেছেন। এর আলোকে যে পুনর্বাসন কর্মসূচি হবে। বন্যার পানি সম্পূর্ণভাবে নামার পর যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে।’

পরে হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের হালদা নদীর বেড়িবাঁধের ভাঙন এলাকা পরিদর্শন করেন উপদেষ্টা ফারুক ই-আজম। এ সময় তিনি আশপাশের ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন। বন্যাদুর্গত ২৪০ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

Advertisement

এ সময় দুর্যোগ উপদেষ্টা বলেন, ‘হালদা নদীর ভেঙে যাওয়া অংশটি দ্রুত মেরামত করা হবে এবং দুর্গত অসহায় পরিবারকে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। যারা বন্যায় বসতঘর হারিয়েছেন, ক্ষতিগ্রস্ত হয়েছেন আপনারা চিন্তা করবেন না, সরকার আপনাদের পাশে আছে।’

এ সময় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম মশিউজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার হাটহাজারী সার্কেল সোয়েব আহম্মদ খাঁনসহ অনেকে উপস্থিত ছিলেন।

এএজেড/এমএএইচ/জেআইএম

Advertisement