দেশজুড়ে

সুযোগ এসেছে পরিবর্তনের: জ্বালানি উপদেষ্টা

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, সুযোগ এসেছে পরিবর্তনের। আমরা পরিবর্তন হতে চাই। আমরা সে রকম বাংলাদেশই গড়ে তুলতে চাই। যেখানে থাকবে না কোনো অনিয়ম-দুর্নীতি।

Advertisement

শনিবার (৩১ আগস্ট) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জ্বালানি উপদেষ্টা বলেন, যারা আন্দোলন করেছে তারা ছাড়া কারো প্রতি আমাদের দায়বদ্ধতা নেই। সরকারি দপ্তরে আমাদের কোনো স্বজন নেই, বন্ধু-বান্ধব নেই। আমাদের কোনো ব্যবসায়ী নেই, সবাই আমাদের কাছে সমান।

আগে যারা এসব চেয়ারে বসেছেন তারা দুর্নীতিকে আশ্রয় প্রশ্রয় দিয়েছেন। আমরা উপদেষ্টা পরিষদ এ দুর্নীতি নির্মূল করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা দুর্নীতির সঙ্গে জড়াবো না। স্বজনপ্রীতি করবো না। আশা রাখি আমাদের সচিবরাও দৃষ্টান্ত স্থাপন করবেন।

Advertisement

উপদেষ্টা বলেন, সাবেক পুলিশ কর্মকর্তা বেনজীর হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করেছে। তিনি এখন কোথায়? কাস্টমসের মতিউর এখন কোথায়? সচিব শাহ কামাল এখন কোথায়? সে জন্য আমি বলবো, স্বাধীনতার পর যে সুযোগ এসেছে এ সুযোগকে কাজে লাগাতে হবে।

এর আগে উপদেষ্টা বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়; সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয়ের বিভাগীয় কর্মকর্তা এবং স্থানীয় সুশীল সমাজ, ছাত্র সমন্বয়ক ও প্রতিনিধিত্বকারী ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করেন।

আলমগীর হান্নান/আরএইচ/জেআইএম

Advertisement