আইন-আদালত

আওয়ামী সুবিধাভোগীদের নিয়োগ: অ্যাটর্নি কার্যালয়ের সামনে মানববন্ধন

আওয়ামী লীগ সরকারের সুবিধাভোগীদের সুপ্রিম কোর্টে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) ও সহকারী অ্যাটর্নি জেনারেল (এএজি) পদে নিয়োগ বাতিলের দাবিতে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের সামনে মানববন্ধন করেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

Advertisement

ছাত্র হত্যাকারীদের দোসর, ফ্যাসিস্ট সরকারের সুবিধাভোগী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরোধিতাকারীদের কীভাবে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে নিয়োগ দেওয়া হয়েছে এমন প্রশ্ন তুলেছেন আইনজীবীরা?

শনিবার (৩১ আগস্ট) সকালে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের গেটের সামনে মানববন্ধন করেন তারা।

এ সময় অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামানের কাছে ১৪ থেকে ১৫ জন ডিএজি/এএজির বিষয়ে আপত্তি জানিয়েছেন। তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা গত আওয়ামী সরকারের দোসর। মানববন্ধন থেকে অভিযোগ তুলে আইনজীবীরা আরো বলেন, গত জুলাই মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় যারা হত্যার সঙ্গে সুর মিলিয়েছে তাদেরকে কীভাবে ডিএজি/ এএজি পদে নিয়োগ দিয়েছে অন্তর্বর্তী সরকার।

Advertisement

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, অ্যাটর্নি অফিসের সামনে মানববন্ধন চলাকালে এই বিষয়ে আইনজীবীদের সঙ্গে অ্যাটর্নি জেনারেল (এজি) মো. আসাদুজ্জামানের একবার বৈঠকও হয়েছে।অ্যাডভোকেট সুলতান মাহমুদ, অ্যাডভোকেট পাভেল মিয়া, অ্যাডভোকেট হাবিবুর রহমান, অ্যাডভোকেট রেজাউল করিম, অ্যাডভোকেট আজমল হোসেন খোকন, অ্যাডভোকেট আল-আমিন ও অ্যাডভোকেট হাসিবুর রহমানসহ অন্যান্য আইনজীবীরা এসময় উপস্থিত ছিলেন।

এফএইচ/এসএনআর/এএসএম