একুশে বইমেলা

বন্যার্তদের পাশে বইপড়া আন্দোলন বাংলাদেশ

লক্ষ্মীপুরে বানভাসিদের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে জাতীয় বুদ্ধিবৃত্তিক সংগঠন বইপড়া আন্দোলন বাংলাদেশ ফ্রি মেডিক্যাল ও ওষুধ বিতরণ ক্যাম্পেইন করেছে। ৩০ আগস্ট তেওয়ারিগঞ্জ ইউনিয়নের চর মটুয়া আল আরাবিয়া দারুল উলুম মাদরাসায় এ আয়োজন করা হয়।

Advertisement

সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্থানীয় বানভাসি দেড় হাজার মানুষ তাদের বিভিন্ন সমস্যা নিয়ে চিকিৎসাসেবা এবং ওষুধ নেন। মেডিক্যাল ক্যাম্পেইনে জেলার ৮ জন চিকিৎসক চিকিৎসাসেবা দেন।

দুপুরে ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন পরিদর্শনে আসেন সিভিল সার্জন ডা. আহাম্মেদ কবির। এ সময় তিনি ঘুরে-ঘুরে পুরো ক্যাম্পেইনটি দেখেন। পরিদর্শনকালে তিনি বলেন, ‘সংগঠনের এটি একটি মহতি উদ্যোগ। তারা জেলার ডাক্তারদের নিয়ে বানভাসিদের জন্য মেডিক্যাল ক্যাম্পেইনের আয়োজন করেছে।’

আরও পড়ুন কবি বিমল সাহার একক বইমেলা আসাদ চৌধুরী স্মারকগ্রন্থের প্রকাশনা উৎসব

মেডিক্যাল ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা টিআইবির সভাপতি এবং সংগঠনের উপদেষ্টা প্রফেসর জেডএম ফারুকী, সভাপতি ইউসুফ মিলন, সিনিয়র সহ-সভাপতি ডা. নাহিদ রায়হান, সহ-সভাপতি আরিফুর রহমান, রুহুল আমিন, সাধারণ সম্পাদক মির্জা সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান হৃদয়, মাহামুদুল হাসান, অর্থ বিষয়ক সম্পাদক বেলাল হোসেন, দপ্তর সম্পাদক ফারহান আহমেদ প্রমুখ।

Advertisement

এ ছাড়াও সংগঠনটি বন্যার্তদের মাঝে প্রতিদিন ত্রাণ, খাবার, মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করছে। এ পর্যন্ত সংগঠনটি ৫ হাজার ১৫০ জনের মাঝে খাদ্য এবং খাদ্যদ্রব্য বিতরণ করেছে। পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হওয়া পর্যন্ত পুনর্বাসন কার্যক্রম অব্যাহত রাখবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।

কাজল কায়েস/এসইউ/এএসএম