আন্তর্জাতিক

ইউনূস-শাহবাজ ফোনালাপ, ঘনিষ্ঠভাবে কাজ করার প্রত্যয়

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এসময় পাকিস্তান ও বাংলাদেশ সমৃদ্ধির জন্য ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত হন উভয় নেতা। শুক্রবার (৩০ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানায় রেডিও পাকিস্তান।

Advertisement

পাকিস্তানি প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতেও এই ফোনালাপের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ড. মুহাম্মদ ইউনূস টেলিফোন আলাপে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে ধন্যবাদ জানান বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ফোনালাপে উভয় নেতা একমত হন যে, দুই দেশের সার্বিক অগ্রগতি ও সমৃদ্ধির জন্য ঘনিষ্ঠভাবে কাজ করার প্রয়োজন রয়েছে। এছাড়া বৃহত্তর আঞ্চলিক সহযোগিতা দক্ষিণ এশিয়ার জনগণের জীবনযাত্রার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলেও একমত হন তারা।

পাকিস্তানি প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফোনালাপে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হওয়ায় নোবেলজয়ী মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানান শাহবাজ শরিফ। পাশাপাশি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ড. ইউনূসের অবদানের ভূয়সী প্রশংসা করেন। তাছাড়া বাংলাদেশে চলমান বন্যায় হতাহত ও ক্ষয়ক্ষতির বিষয়েও সমবেদনা জানান পাকিস্তানি প্রধানমন্ত্রী।

Advertisement

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বাংলাদেশ-পাকিস্তানের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার বাড়ানোর মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক পুনরুজ্জীবিত করার ওপর বিশেষ গুরুত্ব দেন শাহবাজ । দুই দেশের মধ্যে ঐতিহাসিক, ধর্মীয় ও সাংস্কৃতিক বন্ধনের কথা উল্লেখ করে উভয় দেশের বাণিজ্যিক সম্পর্ক, সাংস্কৃতিক আদান-প্রদান ও উভয় দেশের জনগণের মধ্যে যোগাযোগ আরও জোরদার করার বিষয়েও গভীর ইচ্ছা প্রকাশ করেন পাকিস্তানি প্রধানমন্ত্রী।

সূত্র: রেডিও পাকিস্তান

এসএএইচ

Advertisement