ক্যাম্পাস

শিক্ষার্থীদের সব দাবি মেনে নিলো প্রশাসন

ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধসহ ১১ দফা দাবি মেনে অধ্যাদেশ জারির দাবিতে আন্দোলন করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দাবিসমূহ মেনে নিয়েছে বলে জানান বাকৃবির আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান।

Advertisement

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জব্বারের মোড় থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে প্রশাসনিক ভবনে যান। সেখানে আলোচনা শেষে বিকেল ৩টার দিকে প্রশাসনিক ভবন থেকে আরেকটি মিছিল নিয়ে শিক্ষার্থীরা কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদীয় সম্মেলন কক্ষে উপস্থিত হন। পরে বাকৃবির প্রশাসনের সঙ্গে আলোচনায় বসেন শিক্ষার্থীরা।

এসময় বাকৃবির আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান, ছাত্র বিষয়ক উপদেষ্টা, প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে বাকৃবির আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের ১১ দফা দাবির কাগজ পড়ে দেখেছি। আমরা তাদের দাবিগুলো মেনে নিয়েছি। তাদের কাগজে যা আছে হুবহু নোটিশ আকারে জারি করা হবে।

Advertisement

এসময় শিক্ষার্থীরা ওই ১১ দফার সঙ্গে আরেকটি দাবি যোগ করে যা হলো, ক্যাম্পাসে গেস্টরুম কালচার, মাদক, চাঁদাবাজি নিষিদ্ধ করতে হবে। এ দাবিটিও প্রশাসন মেনে নিবেন বলে আশ্বস্ত করেছেন অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান।

আসিফ ইকবাল/আরএইচ/এমএস