দেশজুড়ে

আওয়ামী লীগের রাজনীতি করার নৈতিক অধিকার নেই: খোকন

গণহত্যার দায়ে আওয়ামী লীগের আর রাজনীতি করার নৈতিক অধিকার নেই। এ দলকে চিরদিনের জন্য নিষিদ্ধ করতে হবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

Advertisement

বৃহস্পতিবার (২৯ আগস্ট) করিমপুর বাজারে স্থানীয় ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এর আগে নরসিংদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দুই নিহতের পরিবারকে আর্থিক সহায়তা করা হয়। এসময় তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদ পরিবারের পাশে থাকার প্রতিশ্রæতি দেন।

তিনি বলেন, গণহত্যার দায়ে আওয়ামী লীগের আর রাজনীতি করার নৈতিক অধিকার নাই। এই দলকে চিরদিনের জন্য বাংলাদেশে নিষিদ্ধ এবং তাদের নিবন্ধন বাতিল করতে হবে। এটা আমরা অন্তবর্তীকালীন সরকারের কাছে দাবি জানিয়েছি।

Advertisement

তিনি আরও বলেন, সেই দাবির পাশাপাশি বেগম খালেদা জিয়া ও দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহার করতে হবে।

করিমপুর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আসাদুজ্জামান কাজলের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নরসিংদী সদর উপজেলা বিএনপির সভাপতি আবু সালেহ চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, করিমপুর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব মনিরুল ইসলাম মনির, জেলা যুবদল সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎ, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক যুবদল নেতা আব্দুল রউফ ফকির রনি ও জেলা ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ প্রমুখ।

এএইচ/এমএস

Advertisement