অর্থনীতি

রন্ধন শিল্প এগিয়ে নিতে প্রাণ গুঁড়া মসলা ও শেফ ফেডারেশনের চুক্তি

দেশের রন্ধন শিল্পকে এগিয়ে নিতে শেফ ফেডারেশন বাংলাদেশের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে দেশের জনপ্রিয় মসলার ব্র্যান্ড ‘প্রাণ গুঁড়া মসলা’।

Advertisement

বুধবার (২৮ আগস্ট) রাজধানীর বাড্ডায় প্রাণ গ্রুপের প্রধান কার্যালয়ে এ চুক্তি সই হয়েছে।

প্রাণ গুঁড়া মসলার নির্বাহী পরিচালক নাসের আহমেদ এবং শেফ ফেডারেশন বাংলাদেশের পক্ষে সংগঠনটির সভাপতি হাবিবুর রহমান জহির চুক্তিতে সই করেন। প্রাণ গুঁড়া মসলার হেড অব মার্কেটিং আলমগীর কবির এবং শেফ ফেডারেশনের সাধারণ সম্পাদক বোরহান খানসহ সংগঠনটির সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

Advertisement

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

চুক্তির বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল বলেন, প্রাণ গুঁড়া মসলা দেশের রন্ধন শিল্পকে সমৃদ্ধ করতে এবং প্রতিনিয়ত নতুন নতুন পণ্য উদ্ভাবনের চেষ্টা করে আসছে। বর্তমানে দেশে ও বিদেশে শেফ ফেডারেশনের প্রায় ৩৬ হাজার সদস্য রয়েছেন যারা এ শিল্পের অগ্রগতির জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আমরা বিশ্বাস করি, এ চুক্তির মাধ্যমে তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেশের রন্ধনশিল্পকে এগিয়ে নেবে। তাদের পরামর্শে দেশের ভোক্তারা বৈশ্বিক মানের গুঁড়া মসলা পাবেন। পাশাপাশি বিদেশেও গুঁড়া মসলার রপ্তানি বৃদ্ধি পাবে।

শেফ ফেডারেশন বাংলাদেশের সভাপতি হাবিবুর রহমান জহির বলেন, শেফ ফেডারেশনের সদস্যরা মানুষের চাহিদা অনুযায়ী রেসিপি নিয়ে দেশের রন্ধন শিল্পকে সমৃদ্ধ করতে কাজ করছে। এছাড়া চুক্তির মাধ্যমে এ সেক্টরে যেন আরও ভালো মানের রন্ধন শিল্পী উঠে আসে সেজন্য দুপক্ষ কাজ করবে।

এসআইটি/এমএস

Advertisement