জাতীয়

আসিয়ানের সদস্যপদ পেতে মালয়েশিয়ার সমর্থন চাইলেন প্রধান উপদেষ্টা

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর সংগঠন আসিয়ানের সদস্যপদ পেতে মালয়েশিয়ার সমর্থন চেয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

Advertisement

বুধবার (২৮ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনা হাশিম সৌজন্য সাক্ষাৎ করতে এলে এ সমর্থন চান প্রধান উপদেষ্টা।

প্রধান উপদেষ্টা বলেন, বাংলাদেশ আসিয়ান ও সার্কের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করতে পারে।

কুয়ালালামপুর আসিয়ানের পরবর্তী চেয়ার হতে যাচ্ছে উল্লেখ করে মালয়েশিয়ার হাইকমিশনার হাশিম বলেন, আসিয়ান সদস্যপদের বিষয়ে অধ্যাপক ইউনূসের বার্তা মালয়েশিয়া কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেবেন। মালয়েশিয়া অধ্যাপক ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করবে। আপনার জন্য শুভকামনা।

Advertisement

প্রধান উপদেষ্টা বলেন, বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার অত্যন্ত চমৎকার সম্পর্ক এবং তিনি প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম ও সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদসহ মালয়েশিয়ার নেতাদের সঙ্গে তার বন্ধুত্বের কথা স্মরণ করেন।

অধ্যাপক ইউনূস মালয়েশিয়ার হাইকমিশনারের উদ্দেশে বলেন, চলুন, আমরা সম্পর্ক উন্নয়নে আমাদের সর্বোচ্চ চেষ্টা করি। মালয়েশিয়ার অন্তত সাতটি বিশ্ববিদ্যালয়ে ইউনূস সেন্টার রয়েছে। সেন্টারগুলো থেকে সামাজিক ব্যবসায়িক ধারণা এবং থ্রি জিরো ধারণা প্রচার করা হচ্ছে।

হাইকমিশনার জানান, মালয়েশিয়ার দ্বিতীয় বৃহত্তম গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে চট্টগ্রামভিত্তিক একটি কোম্পানি গাড়ি বাজারজাতকরণ এবং সংযোজনের জন্য চুক্তি সই করেছে। এছাড়া কুয়ালালামপুর চিকিৎসা পর্যটনের জন্য একটি পছন্দের গন্তব্য হতে পারে। বাংলাদেশিরা এখানে সাশ্রয়ী মূল্যে প্রয়োজনীয় চিকিৎসাসেবা নিতে পারেন।

এসইউজে/এমএএইচ/

Advertisement