জাতীয়

বন্যার্তদের সহায়তায় ৩ কোটি ৯৫ লাখ টাকা দিলো বিভিন্ন প্রতিষ্ঠান

ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় বিভিন্ন প্রতিষ্ঠান, ব্যক্তি ও সংস্থার কাছ থেকে তিন কোটি ৯৫ লাখ ৮৩ হাজার ৩০ টাকা অনুদানের চেক গ্ৰহণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুক-ই-আজম।

Advertisement

বুধবার (২৮ আগস্ট) সচিবালয়ে নিজ দপ্তরে প্রধান উপদেষ্টার পক্ষে এসব চেক গ্রহণ করেন তিনি। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে যদি কেউ সরাসরি এসে অনুদান জমা দিতে চান সেটা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টার কাছে দেওয়া যাবে।

আরও পড়ুন বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য অনুদান গ্রহণে সরকারি উদ্যোগ সাহসের সঙ্গে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছেন তরুণরা প্রতিদিন ৪০০০ জনের খাবার পৌঁছে দিচ্ছেন চট্টগ্রামের শিক্ষার্থীরা

প্রতিষ্ঠানগুলোর মধ্যে সিটি ব্যাংক এক কোটি টাকা, সীমান্ত ব্যাংক ২০ লাখ টাকা, ইউসেফ বাংলাদেশ ১০ লাখ টাকা, বাংলাদেশ অর্থনীতি সমিতি এক লাখ টাকা, এনসিসি ব্যাংক দুই কোটি টাকা, র্যাব ফোর্সেস ৫৮ লাখ ৯১ হাজার ৫০৩ টাকা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় দুই লাখ ৮১ হাজার ৫০০ টাকা, সেন্টার ফর ডিজঅ্যাবিলিটি ইন ডেভলপমেন্ট (সিডিটি) এক লাখ ৮৩ হাজার ৭১০ টাকা, মিডিয়াসফট ডাটা সিস্টেম লিমিটেড এক লাখ ২৬ হাজার ৩১৭ টাকা অনুদান দিয়েছে।

Advertisement

উপদেষ্টা বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান।

আরএমএম/বিএ/জিকেএস