দেশজুড়ে

যশোরের হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

যশোরে যুবদল নেতা বদিউজ্জামান ধনি হত্যা মামলায় ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২৮ আগস্ট) খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।

Advertisement

একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। মামলায় দুই আসামিকে খালাস দেওয়া হয়।

খুলনা সদর থানার উপ পরিদর্শক (এসআই) সনজিত বিষটি নিশ্চিত করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, মো. রায়হান মুন্সী, মো. আমজাদ হোসেন আকাশ, মো. মন্টু ওরফে আলী রাজ বিশ্বাস অপূর্ব ওরফে হিটার রাজ, মো. আলামিন ওরফে চোর আলামিন, ইছামীর ওরফে ইছা এবং রাইসুল ইসলাম রিজভী। এরমধ্যে আমজাদ ও ইছামীর পলাতক। খালাস পাওয়া আসামিরা হলেন, মো. শামছুল আবেদীন মিলন ও মো. শামীম আহম্মেদ মানুয়া।

Advertisement

মামলার এজাহার সূত্র জানায়, ২০২২ সালের ১২ জুলাই যশোরের শংকরপুর এলাকায় যুবদল নেতা ধনীকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় তার ভাই মনিরুজ্জামান বাদী হয়ে পরদিন যশোর কোতয়ালী থানায় মামলা করেন। পরে মামলার তদন্ত করে পুলিশ ৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

এদিকে রায় ঘোষণার পর আদালত চত্বরে নিহতের পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন নিহতের স্ত্রী শারমিন আক্তার। পরে তিনি খুলনা সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

আলমগীর হান্নান/আরএইচ/জিকেএস

Advertisement