ক্যাম্পাস

বন্যার্তদের পাশে দাঁড়াতে ছবি বিক্রির উদ্যোগ নিলো ‘সুপা’

বন্যার্তদের পাশে দাঁড়াতে ছবি বিক্রি করে তহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র ফটোগ্রাফি বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশন (সুপা)’।

Advertisement

সংগঠন সূত্রে জানা যায়, ‘ফটোগ্রাফি ফর মেনকাইন্ড উইথ আর্টিস্ট্রি’—এই মূলনীতিকে কেন্দ্র করেই সুপার ছবি বিক্রির এই ক্ষুদ্র প্রচেষ্টা। ছবি বিক্রির সম্পূর্ণ প্রক্রিয়াটি হবে অনলাইনভিত্তিক। ক্রেতাদের সুবিধার্থে সুপার পেজে কিংবা ০১৭৭৮৩৮৪৮৩৩ এই নাম্বারে কিংবা গুগল ফর্মের লিংক ব্যবহার করে রেজিস্ট্রেশনের মাধ্যমে যে কেউ পছন্দের ছবি অর্ডার দিতে পারবেন।

বিক্রিত ছবির ফ্রেম এবং কুরিয়ারের খরচ বাদে বাকি পুরো টাকা শাবিপ্রবির স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ ও ‘স্বপ্নোত্থান’র মাধ্যমে বন্যার্তদের মাঝে ত্রাণ সরবরাহের জন্য দেওয়া হবে।

সংগঠনের সভাপতি আশিকুর রহমান সাকিব বলেন, বন্যায় বিভিন্ন জেলায় দুর্বিষহ অবস্থায় দিন পার করছেন পানিবন্দি মানুষ। এই বিপদের দিনে বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান তাদের সহযোগিতার চেষ্টা করে যাচ্ছেন। মানবিক দিক বিবেচনা করে আমরাও তাদের জন্য কিছু একটা করার চেষ্টা থেকে ছবি বিক্রির এ উদ্যোগ নিয়েছি।

Advertisement

নাঈম আহমদ শুভ/এসআর/জিকেএস