স্বাস্থ্য

অন্তর্বর্তী সরকারের কাছে সবার অনেক প্রত্যাশা: সুইস রাষ্ট্রদূত

অন্তর্বর্তী সরকারের কাছে সবার অনেক প্রত্যাশা বলে মনে করেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেতো রিংলি।

Advertisement

তিনি বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে সুইজারল্যান্ড বাংলাদেশকে আন্তরিকভাবে সহযোগিতা করতে চায়। বাংলাদেশে স্থানীয় সরকার ব্যবস্থা এবং তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা শক্তিশালী হলে সেটা বাংলাদেশের জনগণের জন্য সুফল বয়ে আনবে।’

বুধবার (২৮ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নুরজাহান বেগমের সঙ্গে বৈঠক করেন রেতো রিংলি। এসময় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য উপদেষ্টা রাষ্ট্রদূতকে বলেন, সাম্প্রতিক গণ-অভ্যুত্থানে অনেক ছাত্র-জনতা আহত হয়েছেন। অনেকে দৃষ্টিশক্তি হারিয়েছেন, পঙ্গুত্ব বরণ করেছেন। আহতদের যথাযথ চিকিৎসা এবং স্বাস্থ্য খাতের সংস্কার এবং বিকেন্দ্রীকরণে স্বাস্থ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

Advertisement

আরও পড়ুন দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী ও একসঙ্গে দলীয় প্রধান নয়  দেশে ফিরলে গ্রেফতার হবেন না সাকিব, আশা আইন উপদেষ্টার 

বৈঠকে সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে স্বাস্থ্য বিভাগের কাজ নিয়ে রাষ্ট্রদূতকে অবহিত করা হয়।

সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত বলেন, এ অন্তর্বর্তী সরকারের কাছে সবার অনেক প্রত্যাশা। আইটি খাতসহ বিভিন্ন পর্যায়ে বাংলাদেশের অপরিমেয় সম্ভাবনা আছে।

তিনি আরও বলেন, সুইজারল্যান্ড এবং বাংলাদেশের মধ্যে ৫০ বছরের বেশি সময় ধরে দ্বি-পাক্ষিক সম্পর্ক বিদ্যমান। বাংলাদেশের সঙ্গে সুইজারল্যান্ডের এ দ্বি-পাক্ষিক সম্পর্ক এবং সমর্থন অব্যাহত থাকবে।

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব নার্গিস খানম উপস্থিত ছিলেন।

Advertisement

এএএম/কেএসআর/জিকেএস