দেশজুড়ে

বান্দরবানে পর্যটন সংশ্লিষ্টদের সহায়তা দিলো সেনাবাহিনী

পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফের কারণে পর্যটন নগরী বান্দরবান অস্থিতিশীল। এরমধ্যে আবার অতিবৃষ্টি ও বন্যা। এ অবস্থায় ক্ষতির মুখে পড়ে পর্যটন খাত। ফলে সংশ্লিষ্ট ব্যক্তিদের আয়-রোজগার কমে যায়। এসব ব্যক্তিদের মাঝে মানবিক সহায়তা দিয়েছে সেনাবাহিনী। বুধবার (২৮ আগস্ট) বেলা ১১টায় এ সহায়তা দেওয়া হয়।

Advertisement

সহায়তা কার্যক্রমে সেনা রিজিয়নের দিক নির্দেশনায় ও বান্দরবান জোনের তত্ত্বাবধানে ৪৪৮ ব্যক্তিকে দেওয়া হয় চাল। প্রত্যেকে ২০ কেজি করে চাল পান।

সহায়তা পাওয়াদের মধ্যে রয়েছেন চাঁদের গাড়ি, সিএনজি, হোটেল-রিসোর্ট, টুরিস্ট গাইড ও বোট চালকসহ আরও অনেকে। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে বান্দরবান সেনা রিজিয়ন, বান্দরবান জোন, বান্দরবান জেলা প্রশাসক ও বান্দরবান পৌরসভার সম্মিলিত প্রচেষ্টায় এই মানবিক সহায়তা দেওয়া হয়।

এসময় জোন কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল এ এস এম মাহমুদুল হাসান বলেন, সম্প্রীতির এই বান্দরবানে কেএনএফ আঞ্চলিক সশস্ত্র সংগঠন কিছুটা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করলেও তা শক্ত হাতে দমনের সর্বোচ্চ চেষ্টা করছে সেনাবাহিনী। পাশাপাশি পর্যটন নির্ভর বান্দরবানের ভুক্তভোগী জনসাধারণের কথা বিবেচনা করে তাদের পাশে থেকে দুঃখকে ভাগাভাগি করে নেওয়াটাও আমাদের অন্যতম দায়িত্ব। তারই ধারাবাহিকতায় সেনাবাহিনী, জেলা প্রশাসন ও বান্দরবান পৌরসভার যৌথ এই প্রয়াস।

Advertisement

নয়ন চক্রবর্তী/জেডএইচ/এমএস