খেলাধুলা

মারা গেলেন উরুগুয়ের সেই ডিফেন্ডার

দক্ষিণ আমেরিকার ফুটবল নেমে এলো এক শোকাবহ মঙ্গলবার। খেলার মাঠেই হঠাৎ করে পড়ে যাওয়া উরুগুয়ের ডিফেন্ডার হুয়ান ইজকুয়েরডো মারা গেছেন। গতকাল মঙ্গলবার চিকিৎসারত অবস্থায় ২৭ বছর বয়সী এই ফুটবলারের মৃত্যু হয়। ইজকুয়েরডোর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে উরুগুয়েতে তার ক্লাব ও দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

Advertisement

উরুগুয়ের ক্লাব নাসিওনালের হয়ে খেলতেন ইজকুয়েরডো। গত ২২ আগস্ট কোপা লিবার্তাদোরস টুর্নামেন্টে ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলোর বিপক্ষে খেলতে নেমেছিলেন তিনি।

ম্যাচের ৮৪ মিনিটে অবচেতনভাবে মাঠে পড়ে যান ইজকুয়েরডো। এ সময় তার সঙ্গে কোনো ফুটবলারের সংঘর্ষ হয়নি। পরে জানা গেছে, অস্বাভাবিক হৃৎস্পন হচ্ছিল উরুগুয়ের এই ডিফেন্ডারের। এরপর ইজকুয়েরডোকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়। পরে আলবার্ট আইনস্টাইন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয় তাকে। অবশেষে গতকাল ইজকুয়েরডোর মৃত্যু হয়।

হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, হৃৎপিন্ডের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন ইজকুয়েরডো।

Advertisement

ইজকুয়েরডোর মৃত্যুতে শোক করে তার ক্লাব নাসিওনাল এক্সে লিখেছে, ‘এটি আমাদের হৃদয়ে গভীর দুঃখ এবং আঘাত দিয়েছে। ক্লাব নাসিওনালে আমাদের প্রিয় খেলোয়াড় জুয়ান ইজকুয়েডোর মৃত্যুবরণ করেছে। আমরা তার পরিবার, বন্ধুবান্ধব, সহকর্মী এবং প্রিয়জনদের প্রতি আমাদের গভীর সমবেদনা প্রকাশ করছি। তার অপূরণীয় ক্ষতির জন্য সমস্ত নাসিওনাল শোকাহত।’

ইজকুয়েডোর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে উরুগুয়ে ফুটবল অ্যাসেসিয়েশন। এছাড়া তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে পেরু, প্যারাগুয়ে, ব্রাজিল ও কলম্বিয়া।

আজ বুধবার ব্রাজিল ফুটবল ফেডারেশনের সভাপতি এডনাল্ডো রড্রিগেজ বলেছেন, ফেডারেশন আয়োজিত সকল ম্যাচের আগে ইজকুয়েডোর স্মরণে এক মিনিটের নিরবতা পালন করা হবে।

এমএইচ/এএসএম

Advertisement