রাজনীতি

প্রতিবছর ভারত থেকে আসা পানি আমাদের তলিয়ে দেয়: ফয়জুল করীম

প্রতিবছর ভারত থেকে আসা পানি বাংলাদেশকে তলিয়ে দেয় বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। এর স্থায়ী সমাধান দরকার উল্লেখ করে তিনি বলেন, তবে অস্থির হলে চলবে না, ধৈর্য ধারণ করতে হবে।

Advertisement

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে কুমিল্লায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও হাদিয়া বিতরণ করতে গিয়ে মুহাম্মদ ফয়জুল করীম এসব কথা বলেন। এসময় ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা কুমিল্লা, ফেনী ও নোয়াখালীর বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করেন।

তিনি বলেন, প্রতিবছর ভারত থেকে আসা পানি আমাদেরকে তলিয়ে দেয়। এর স্থায়ী সমাধান করা দরকার। এজন্য প্রয়োজনে বাংলাদেশের উওপর দিয়ে বাদ দিতে যা করার দরকার দেশের মানুষ তা করতে প্রস্তত আছে। বাংলাদেশের জনগণ স্বেচ্ছাসেবী হিসেবে নিজেদের অর্থ দিয়ে শক্তিশালী বাঁধ দেওয়া হলে আগ্রাসী ভারত আর কখনো তলিয়ে দিতে পারবে না। বাঁধ দেওয়া হলে কখনো ভারতের সামনে আমাদের মাথা নত করতে হবে না। বরং ভারত আমাদের কাছে মাথা নত করতে বাধ্য হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নেতা মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দীন, আলহাজ জান্নাতুল ইসলাম, মাওলানা খলিলুর রহমান, আল মোহাম্মদ ইকবাল, আলহাজ্ব সেলিম মাহমুদ, ছাত্র নেতা মুনাতাসির আহমদ ও শ্রমিক নেতা মুফতী মোস্তফা কামাল, শহিদুল ইসলাম কবির প্রমুখ।

Advertisement

এএএম/এসএনআর/এএসএম