জাতীয়

আরাফাতকে আটক নিয়ে দিনভর ধূম্রজাল

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত আটক হয়েছেন বলে খবর ছড়িয়ে পড়লেও আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল কেউ সত্যতা নিশ্চিত করেননি। ফলে তিনি আটক নাকি আটক নন, সে নিয়ে ধূম্রজালের সৃষ্টি হয়েছে।

Advertisement

যদিও আজ মঙ্গলবার (২৭ আগস্ট) সাবেক এ প্রতিমন্ত্রী আটক হয়েছেন বলে বেশ কয়েকটি গণমাধ্যমে অসমর্থিত সূত্রে স্ক্রল ও সংবাদ প্রকাশিত হয়।

এ ব্যাপারে জানতে চাইলে ডিএমপির যুগ্ম কমিশনার (ডিবি-উত্তর) মোহাম্মদ রবিউল হোসেন ভূঁইয়া জানান, ডিবি পুলিশের পক্ষ থেকে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আরাফাতকে আটক করা হয়নি।

জানতে চাইলে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ফারুক হোসেন বলেন, এখন পর্যন্ত তাকে আটকের কোনো তথ্য আমাদের কাছে নেই।

Advertisement

অথচ বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, আজ মঙ্গলবার রাজধানীর গুলশান এলাকা থেকে আলী আরাফাতকে আটক করা হয়।

‘আরাফাতকে খুঁজছি, সে আমার জেতা আসন ছিনতাই করেছে’ দল গড়বেন হিরো আলম, আরাফাতকে নিয়ে করবেন সিনেমা

এমন খবরের সত্যতা জানতে যোগাযোগ করা হলে ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসানও আটকের বিষয়টি স্বীকার করেননি।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) পক্ষ থেকেও আলী আরাফাতকে আটকের কোনো তথ্য পাওয়া যায়নি।

গত ৫ আগস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেলে আওয়ামী লীগ সরকারের পতন ঘটে। একাধিক আওয়ামী লীগ নেতা-কর্মীর মতো আত্মগোপনে চলে যান ২০২৩ সালের জুলাইয়ের ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য হওয়া মোহাম্মদ আলী আরাফাত। এরপর গত ৭ জানুয়ারির নির্বাচনে আবারও বিজয়ী হন তিনি। তাকে তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়।

Advertisement

আরাফাতের বিরুদ্ধে হয়েছে হত্যা মামলা

কোটা সংস্কার আন্দোলন চলাকালে কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী তাহিদুল ইসলাম নিহতের ঘটনায় দায়ের করা মামলার আসামি করা হয় সাবেক এই প্রতিমন্ত্রী আরাফাতকে। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আরও ৪৬ জন ওই মামলার আসামি। এছাড়াও আরও কয়েকটি মামলার আসামি আরাফাত।

টিটি/এমএইচআর