জাতীয়

লুণ্ঠিত অস্ত্র ৩ সেপ্টেম্বরের মধ্যে জমা না দিলে আইনি ব্যবস্থা

ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর সারাদেশের থানা ও ফাঁড়িতে হামলার পর অস্ত্র-গোলাবারুদ লুট করে নেয় দুর্বৃত্তরা। এসব অস্ত্র ও গোলাবারুদ ৩ সেপ্টেম্বরের মধ্যে জমা না দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

মঙ্গলবার (২৭ আগস্ট) পুলিশ সদর দপ্তরের এআইজি ((মিডিয়া অ্যান্ড পিআর) ইনামুল হক সাগর এ তথ্য জানান।

তিনি বলেন, সম্প্রতি বাংলাদেশ পুলিশের বিভিন্ন থানা, ইউনিট ও ডিউটিস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ লুটপাটের ঘটনা ঘটে। পুলিশের লুট হওয়া কিছু অস্ত্র ও গোলাবারুদ ইতোমধ্যে উদ্ধার করা হয়েছে। লুণ্ঠিত অবশিষ্ট অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে।

নোয়াখালীতে থানার লুণ্ঠিত ৯০১ অস্ত্র-গুলি উদ্ধার ভৈরব থানা থেকে লুট হওয়া অস্ত্র হস্তান্তর করলো সেনাবাহিনী গাজীপুরে লুটে নেওয়া অস্ত্র-গুলি উদ্ধারের পর থানায় হস্তান্তর

কোনো ব্যক্তির কাছে এ ধরনের অস্ত্র ও গোলাবারুদ রক্ষিত থাকলে আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে নিকটস্থ থানায় জমা দেওয়ার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Advertisement

এদিকে মঙ্গলবার (২৭ আগস্ট) পর্যন্ত লুট হওয়া বিভিন্ন ধরনের অস্ত্র উদ্ধার করা হয়েছে ১৮৯০টি। গুলি উদ্ধার হয়েছে ৯২ হাজার ৯১ রাউন্ড, টিয়ারশেল ২ হাজার ৮৮০ এবং সাউন্ড গ্রেনেড উদ্ধার হয়েছে ২৯৬টি।

টিটি/বিএ/এমএস