আইন-আদালত

মেনন-ইনুকে ডিম নিক্ষেপ

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুকে আদালতের ভেতরে ডিম নিক্ষেপ করেছে উত্তেজিত জনতা।

Advertisement

মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেল ৫টা ১০ মিনিটে কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে ঢাকার একটি আদালতে তোলা হয় দুজনকে। এরপর তাদের কাঠগড়ায় রাখা হয়।

এসময় তাদের লক্ষ্য করে আদালত কক্ষ থেকে দুটি ডিম নিক্ষেপ করা হয়। ডিমগুলো তাদের শরীরে লাগে।

এদিন আদাবর থানায় পোশাককর্মী রুবেল হত্যা মামলায় রাশেদ খান মেননের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

Advertisement

গত ২২ আগস্ট রাজধানীর গুলশান এলাকা থেকে রাশেদ খান মেননকে গ্রেফতার করা হয়। নিউমার্কেট থানার একটি হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

আরও পড়ুন

হাসানুল হক ইনু আটক রাশেদ খান মেনন গ্রেফতার সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন ৫ দিনের রিমান্ডে

পরদিন শুক্রবার (২৩ আগস্ট) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর নিউমার্কটে থানার ব্যবসায়ী আব্দুল ওয়াদুদকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে মঙ্গলবার হাসানুল হক ইনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর নিউমার্কেট থানা এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় তার এ রিমান্ড মঞ্জুর করা হয়।

Advertisement

সোমবার বিকেলে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে ইনুকে গ্রেফতার করে ডিবির একটি টিম। গত ১৯ জুলাই বিকেল ৫টায় নিউমার্কেটের ১ নম্বর গেটের সামনে গুলিতে নিহত হন ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ।

এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ১৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়। নিহত ব্যবসায়ীর ভাগনি জামাই আব্দুর রহমান বাদী হয়ে গত ২১ আগস্ট নিউমার্কেট থানায় এ মামলা করেন।

জেএ/বিএ/এএসএম