জাতীয়

দরজায় বরইয়ের বীজ আটকে তিন মিনিট দেরিতে গেলো মেট্রোরেল

দরজায় বরইয়ের বীজ আটকে সাময়িক সময়ের জন্য বন্ধ হয়ে যায় মেট্রোরেল। এতে মেট্রোরেল ছাড়তে তিন মিনিট দেরি হয়। সোমবার (২৬ আগস্ট) রাত ৮টা ৫৮ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে এই দুর্ঘটনা ঘটে।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানান, উত্তরাগামী ট্রেনে যাত্রী ওঠার পর একটি কোচের দরজা বন্ধ হচ্ছিলো না। পরে অপারেটর এসে দেখতে পান, দরজার কাছে একটি বরইয়ের বীজ পড়ে রয়েছে। তখন সেটি ফেলে দেওয়া হয়। এতে মেট্রো ট্রেনটি ছাড়তে তিন মিনিট দেরি হয়। মেট্রোরেল কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠিতভাবে এ ব্যাপারে কোনও তথ্য দেয়নি।

উল্লেখ্য, মেট্রোরেলে চলাচলে যাত্রীদের জন্য কিছু বিধিনিষেধ রয়েছে। এগুলোর মধ্যে স্টেশনে ও ট্রেনের ভেতরে গন্ধ ছড়াতে পারে এমন খোলা খাবার বহন ও কোনও খাবার গ্রহণ করা যাবে না। পানির বোতল সঙ্গে নিলে তা নিজ দায়িত্বে রাখতে হবে এবং পানি যেন না পড়ে, যত্রতত্র বোতল ফেলা যাবে না।

এগুলো ছাড়াও মেট্রোরেলে ধূমপান নিষিদ্ধ। কাঁচা মাছ, মাংস ও সবজি বহন করা যাবে না। শব্দ করে ফোনে কথা ও গান বাজানো যাবে না। কোনও প্রকার অস্ত্র বা ধারালো কিছু বহন করা যাবে না। পোষা প্রাণীও সঙ্গে নেওয়া যাবে না। গ্যাসজাতীয় কোনো বেলুন বা এ জাতীয় কিছু নিয়ে মেট্রোরেল স্টেশনে প্রবেশ করা যাবে না।

Advertisement

এমআরএম/এমএমএআর