রাজনীতি

কোনো ষড়যন্ত্রই বরদাস্ত করা হবে না: ইসলামী আন্দোলন

দেশের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্রই বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ার দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ।

Advertisement

সোমবার (২৬ আগস্ট) বিকেলে দলটির সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারি মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম এক যৌথ বিবৃতিতে এ হুঁশিয়ারি দেন।

নেতৃদ্বয় বলেন, জুলাই বিপ্লবের পর প্রশাসনে ঘাপটি মেরে থাকা আওয়ামী লীগের দোসরা এ স্বাধীনতাকে কোনোভাবেই মেনে নিতে পারছে না। তাই তারা দেশ ও জনগণের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত। দেশের বিরুদ্ধে সব ষড়যন্ত্র রুখে দিতে হবে। কোনো ষড়যন্ত্রই বরদাস্ত করা হবে না।

বিবৃতিতে তারা আরও বলেন, কুমিল্লা, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুরসহ প্রায় ১১টি জেলা যখন ভারতীয় পানি আগ্রাসনে নিমজ্জিত, তখন আনসার বাহিনীকে চাকরি জাতীয়করণের দাবিতে মাঠে নামিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি তারই নীলনকশা বলে আমরা মনে করি। কিন্তু ছাত্র-জনতার হস্তক্ষেপে সেই নীলনকশা বাস্তবায়িত হয়নি। অন্তর্বর্তীকালীন সরকারকে সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখতে হবে। কোনো অপশক্তিই যেন ছাত্র-জনতার রক্তে অর্জিত এই স্বাধীনতার স্বপ্ন স্বাদ কে নস্যাৎ করতে না পারে।

Advertisement

আওয়ামী ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে যার যার অবস্থান থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তারা বলেন, বিগত ১৬ বছরে দেশকে যারা লুটেপুটে খেয়ে দেশকে তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করেছিল, তাদের দোসররা এখন সক্রিয়। কাজেই যে কোনো দাবি দাওয়া সংক্রান্ত বিষয়ে মাঠে নামলেই তাদের গ্রেপ্তার করতে হবে।

এএএম/এমএএইচ/এএসএম