ক্যাম্পাস

বাস থেকে নামিয়ে কর্মকর্তাদের ফের অফিসে পাঠালেন শিক্ষার্থীরা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তাদের অফিস সময় শেষ না করে বাসায় ফেরার চেষ্টাকে আটকে দিয়েছেন শিক্ষার্থীরা। বাসায় ফেরার উদ্দেশ্যে কর্মকর্তারা রোববার (২৫ আগস্ট) দুপুর ২টার বাসে উঠলে শিক্ষার্থীরা এসে তাদের নামিয়ে দেন। পরে তারা আবারও অফিসে ফেরত যেতে বাধ্য হন। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সবাই শিক্ষার্থীদের এমন কাজকে সাধুবাদ জানিয়েছেন।

Advertisement

জানা যায়, ইবির অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। তবে বিশ্ববিদ্যালয়ের অনেক কর্মকর্তাই নিয়মিতভাবে অফিস সময় শেষ হওয়ার আগেই ক্যাম্পাস ত্যাগ করেন। একইভাবে গতকালও দুপুর ২টার দিকে বাসায় ফেরার জন্য অনেক কর্মকর্তা বাসে ওঠেন। এ সময় শিক্ষার্থীরা কর্মকর্তাদের পুরো সময় অফিস করতে বাস থেকে নেমে যেতে বলেন। পরে কর্মকর্তারা নিজ অফিসে ফিরে যান এবং পুরো সময় অফিস করে বিকেল ৪টার বাসে বাসায় ফেরেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ কর্মকর্তা ক্যাম্পাসে এসে অফিসে না বসে বাইরের চায়ের দোকানে দাবা ও লুডু খেলাসহ খোশ গল্পে মেতে থাকেন। ফলে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে একাডেমিক ট্রান্সক্রিপ্ট, সার্টিফিকেটসহ অন্যান্য কাজে গেলেও সেবা পান না।

আরও পড়ুন রুয়েট ছাত্রলীগের কক্ষে মিললো দেশীয় অস্ত্র-মদের বোতল ছাত্রলীগ রয়েছে সন্দেহে স্থানীয়দের আলটিমেটাম, হল ছাড়লেন ছাত্ররা দোকানে খেয়ে বিল দিতেন না শিক্ষক ও সাবেক ছাত্রলীগ নেতা উমর আলি

আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী রাকিবুল ইসলাম বলেন, কর্মকর্তা-কর্মচারীদের অফিস সময় ৪টায় শেষ হলেও তারা অফিস ফাঁকি দিয়ে দুপুর ২টার গাড়িতে বাসায় যান। একই সঙ্গে তারা ছাত্রদের বাসে উঠে ভিড় করেন এবং সামনের সিটগুলো অন্যায়ভাবে দখল করে নেন। দীর্ঘদিন এই অন্যায় সহ্য করার পর দুইদিন আগে আমরা তাদের অফিস ফাঁকি না দিতে অনুরোধ করি। কিন্তু তারা ছাত্রদের তোয়াক্কা না করে রোববার দুপুর ২টার সবগুলো বাসে উঠে শহরে যাওয়ার প্রস্তুতি নেন। তখন শিক্ষার্থীরা সবগুলো বাস থেকে কর্মকর্তা-কর্মচারীদের নামিয়ে দেন এবং ৪টায় অফিস শেষ করে শহরে ফেরার অনুরোধ জানান।

Advertisement

আরেক শিক্ষার্থী সবুজ আহমেদ বলেন, গত চার বছর ধরে দেখে আসছি কর্মকর্তারা অফিস ফাঁকি দিয়ে দুপুরেই বাসায় চলে যান। এছাড়া তাদের কাছে সেবা নিতে গেলেও খারাপ আচরণ করেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

ইবি কর্মকর্তা সমিতির সভাপতি দেওয়ান টিপু সুলতান বলেন, কর্মকর্তাদের অবশ্যই পুরো সময় অফিস করতে হবে। তবে ক্যাম্পাসের শুধু কন্ট্রোলার শাখার কাজ চলছে। দূর-দূরান্তের শিক্ষার্থীরা এসে যেন ভালো সেবা পান সেজন্য নির্দেশনা দিয়েছি। এ ছাড়া উাপাচার্য নিয়োগ হলে আমাদের সমস্যা সংক্রান্ত বিষয়ে মতবিনিময় করে সেগুলো সংশোধন করা হবে।

মুনজুুরুল ইসলাম/বিএ/এএসএম

Advertisement