জাতীয়

রাত থেকে চট্টগ্রাম-ঢাকা পথে চলবে যেসব ট্রেন

ফেনী থেকে চট্টগ্রাম অভিমুখে ডাউন লাইন ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে। তবে চট্টগ্রাম থেকে ফেনী অভিমুখে আপ লাইনটি ট্রেন চলাচলের উপযোগী করতে কয়েকদিন সময় লাগবে। এতে ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল শুরু হবে।

Advertisement

সোমবার (২৬ আগস্ট) বিকেলে বাংলাদেশ রেলওয়ের পরিচালক (জনসংযোগ) মো. নাহিদ হাসান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

নাহিদ হাসান খান বলেন, আজ রাতে ফেনী-চট্টগ্রাম অভিমুখী সিঙ্গেল লাইনের মাধ্যমে ঢাকা হতে চট্টগ্রাম রুটে চট্টগ্রাম মেইল (২ ডাউন), তূর্ণা নিশিতা এক্সপ্রেস (৭৪২) এবং চট্টগ্রাম হতে ঢাকা রুটে ঢাকা মেইল (১ আপ), তূর্ণা নিশিতা এক্সপ্রেস (৭৪১) ট্রেন চলাচল করবে।

এছাড়া আগামীকাল (২৭ আগস্ট) হতে ঢাকা-চট্টগ্রাম রুটে মহানগর প্রভাতী এক্সপ্রেস (৭০৪), সুবর্ণ এক্সপ্রেস (৭০২), কর্ণফুলী এক্সপ্রেস (৪) এবং চট্টগ্রাম ঢাকা রুটে মহানগর গোধূলী এক্সপ্রেস (৭০৩), কর্ণফুলী এক্সপ্রেস (৩), কক্সবাজার হতে ঢাকা রুটে পর্যটক এক্সপ্রেস (৮১৫) চলাচল করবে।

Advertisement

চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম রুটে পাহাড়িকা এক্সপ্রেস (৭১৯), উদয়ন এক্সপ্রেস (৭২৪) এবং চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে সাগরিকা এক্সপ্রেস (২৯ আপ), সাগরিকা এক্সপ্রেস (৩০ ডাউন) চলাচল করবে। একই সঙ্গে চট্টগ্রাম হতে জ্বালানি তেলবাহী ট্রেন এবং কনটেইনার ট্রেন চলাচল করবে।

তিনি জানান, আজ ডিজি রেলওয়ের মহাপরিশালক, রেলওয়ে জিএম (পূর্ব) ও অন্যান্য বিভাগীয় প্রধান কর্মকর্তারা ফেনী এলাকায় ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করে এ সিদ্ধান্ত নিয়েছেন।

এনএস/এমএস

Advertisement