দেশজুড়ে

চাঁদপুরে এসআই মামুন হত্যা: ১২০০ জনের বিরুদ্ধে মামলা

শেখ হাসিনা সরকারের পতনের পর গত ৫ আগস্ট চাঁদপুরের কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদ সরকার (৫১) হত্যার ঘটনায় মামলা হয়েছে। এতে অজ্ঞাত পরিচয় ১২০০ জনকে আসামি করা হয়েছে।

Advertisement

রোববার (২৫ আগস্ট) বিকেলে থানার এসআই মো. দেলোয়ার হোসেন বাদী হয়ে এই মামলা করেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

পুলিশ জানায়, গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগের পর ওইদিন বিকেল সাড়ে ৫টার দিকে বিক্ষুব্ধ জনতা কচুয়া থানায় হামলা চালায়। এ সময় থানার ওসিসহ অন্যরা পালিয়ে যাওয়ার সময় এসআই মামুনুর রশিদকে ৩০ থেকে ৪০ জন লাঠি দিয়ে পিটিয়ে পাশের বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ মাঠে নিয়ে আধমরা করে ফেলে যায়। পরে সেখান থেকে তাকে স্থানীয় লোকজন উদ্ধার করে কচুয়া সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে মরদেহের সুরতহাল ও ময়নাতদন্ত শেষে গ্রামের বাড়ি কুমিল্লার দেবীদ্বারের আবদুল্লাহপুরে নিয়ে যাওয়া হয়।

মামলার বিবরণ থেকে জানা গেছে, মামুনুরকে হত্যার পাশাপাশি একদল জনতা লাঠিসোঁটা ও দেশি অস্ত্রশস্ত্র নিয়ে থানায় আক্রমণ করে। এ সময় থানার গাড়ি ভাঙচুর, অস্ত্র-গুলি ও মুঠোফোন লুট করা হয়। যার ক্ষতির পরিমাণ আনুমানিক ১৫ লাখ টাকা।

Advertisement

নিহত মামুনুরের স্ত্রী হাসিনা মমতাজ বলেন, আমার স্বামী কেমন ছিলেন, সবাই জানেন। আমি স্বামী হত্যার বিচার চাই।

ওসি মিজানুর বলেন, মামুনুরকে হত্যার ঘটনায় রোববার বিকেলে কচুয়া থানার এসআই মো. দেলোয়ার হোসেন মামলা করেছেন।

শরীফুল ইসলাম/এফএ/জিকেএস

Advertisement