জাতীয়

ওয়াসার আউটসোর্সিং কর্মচারীদের রাজস্বখাতে নিতে চিঠি

আন্দোলনের মুখে ঢাকা ওয়াসার আউটসোর্সিং কর্মীদের রাজস্বখাতে স্থানান্তরের জন্য স্থানীয় সরকার বিভাগে চিঠি পাঠিয়েছেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম সহিদ উদ্দিন।

Advertisement

রোববার (২৫ আগস্ট) বিকেলে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিবের (পাস-২) দৃষ্টি আকর্ষণ করে এই চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ঢাকা ওয়াসার বিভিন্ন বিভাগে প্রায় দুই হাজার ৫০০ জন আউটসোর্সিং কর্মচারী নিয়োজিত আছেন। ওয়াসায় আউটসোর্সিং এ যোগদানের পর অনেকেরই চাকরির বয়স শেষ হয়ে গেছে। এছাড়াও প্রতিনিয়ত দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও মানবিক দিক বিবেচনা করে তাদের চাকরি রাজস্বখাতে স্থানান্তর করা প্রয়োজন। এ অবস্থায়, তাদের চাকরির সুরক্ষায় বয়স শিথিল করে স্ব স্ব পদে রাজস্ব খাতে স্থানান্তর করার জন্য অনুরোধ জানানো হয়।

এর আগে রোববার বেলা ১১টা থেকে ঢাকা ওয়াসার কারওয়ান বাজার ওয়াসা ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন আন্দোনকারীরা। পরে দুপুর ১২টার দিকে ভবনের তৃতীয় তলায় ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের কক্ষের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে এমডি একটি প্রতিনিধি দল পাঠালে তাদের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানান আন্দোলনকরারীরা। ২টার দিকে আন্দোলনকারীদের মধ্যে থেকে ৫ জনকে ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে আলোচনার জন্য ডেকে নেওয়া হয়। এর মধ্যে ভবনের নিরাপত্তা দিতে সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত হয়ে আন্দোলনকারীদের সঙ্গে অবস্থান নেন। পরে বিকেলে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক স্থানীয় সরকার বিভাগে চিঠি পাঠান।

Advertisement

এমএমএ/এসআইটি/জিকেএস