জাতীয়

ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে: আসিফ মাহমুদের হুঁশিয়ারি

চাকরি জাতীয়করণের দাবিতে সচিবালয়ের সামনে থাকা আনসার সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী, আনসার সদস্য ও সাংবাদিক আহত হয়েছেন।

Advertisement

রোববার (২৫ আগস্ট) রাত সোয়া ৯টার পর সচিবালয়ের সামনের সড়কে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া ‘ভয়াবহ পরিণতি’র হুঁশিয়ারি দিয়েছেন।

এদিন রাতে নিজের ফেসবুক আইডিতে এক পোস্টে আসিফ মাহমুদ লেখেন, ‘কোনো ষড়যন্ত্রই ছাত্র-জনতার অভ্যুত্থানকে ব্যর্থ করতে যথেষ্ট হবে না। জুডিসিয়াল ক্যু, পথভ্রষ্ট আনসার ক্যু-এর উদাহরণের পরও যদি সাবধান না হন, তবে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে।’

Advertisement

আরও পড়ুন সচিবালয় ও যমুনার আশপাশে সভা-সমাবেশ-বিক্ষোভ নিষিদ্ধ 

এদিকে সংঘর্ষের এ ঘটনার পরিপ্রেক্ষিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ সচিবালয় ও প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনার আশপাশের এলাকায় সব ধরনের সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) রাতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান সই করা এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় জনশৃঙ্খলা রক্ষার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স (অর্ডিন্যান্স নং-III/৭৬) এর ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে ২৬ আগস্ট থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ সচিবালয় এবং প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনার আশপাশের এলাকায় যে কোনো প্রকার সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ করা হলো।

এনএস/এমএইচআর/জিকেএস

Advertisement