জাতীয়

আনসারদের দাবি নিয়ে বৈঠকে উপদেষ্টারা

আন্দোলনরত আনসারদের দাবি নিয়ে বৈঠকে বসেছেন অন্তর্বর্তীকালীন সরকারের কয়েকজন উপদেষ্টা। বৈঠকে আনসারের দশ প্রতিনিধিও রয়েছেন।

Advertisement

রোববার (২৫ আগস্ট) রাত ৮ টার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে শুরু হওয়া বৈঠকে সভাপতিত্ব করছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। এছাড়া বৈঠকে রয়েছেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম, শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার এবং পরিবেশ ও জলবায়ু পরিবর্তন উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

জাতীয়করণের এক দফা দাবিতে দুপুর ১২টার পর থেকে সচিবালয়ে সামনে বিক্ষোভ করছেন আনসার সদস্যরা। তারা সচিবালয়ের সবগুলো গেট অবরুদ্ধ করে রেখেছেন। তাই সচিবালয় থেকে কেউ বের হতে কিংবা সচিবালয়ে প্রবেশ করতে পারছেন না।

এর আগে বিকেলে আনসার প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর আনসারদের তিন বছর চাকরি করার পর ছয় মাস বিশ্রামে থাকার ‘রেস্ট প্রথা’ বাতিল করা ও অন্যান্য দাবি নিয়ে একটি কমিটি গঠনের কথা জানান স্বরাষ্ট্র উপদেষ্টা। কিন্তু আনসাররা চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে অনড় রয়েছেন। চাকরি জাতীয়করণের ঘোষণা ছাড়া তারা সচিবালয় অবরোধ করে রাখবেন বলেও ঘোষণা দিয়েছেন।

Advertisement

বৈঠকে আনসারদের চাকরি জাতীয়করণসহ অন্যান্য দাবি নিয়ে আলোচনার পর সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে।

আরএমএম/এমএএইচ/জিকেএস