দেশজুড়ে

তিন দিন পর যানজটমুক্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

দেশের লাইফলাইন হিসেবে পরিচিত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্বরণকালের ভয়াবহ যানজট স্বাভাবিক হয়েছে। প্রায় তিন দিন পর শনিবার (২৪ আগস্ট) মধ্যরাত থেকে গাড়ি চলাচল শুরু হয়েছে। তবে যাত্রীবাহী গাড়ির সংখ্যা কম।

Advertisement

বিষয়টি নিশ্চিত করেছেন হাইওয়ে পুলিশের ফাজিলপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ চৌধুরী।

রোববার (২৫ আগস্ট) সকালে দেখা গেছে, মহাসড়কের বিগত তিন দিনের চিত্র পাল্টে গেছে। দাঁড়িয়ে নেই পণ্যবাহী গাড়িগুলো। যানজট নেই সড়কের চট্টগ্রামমুখী লেনের মিরসরাই সদর থেকে ফেনীর মহিপাল পর্যন্ত ৪০ কিলোমিটার এলাকায়। ট্রাক, কাভার্ডভ্যান, লরি, পিকআপ, প্রাইভেটকার, মাইক্রোবাস, লেগুনা চলাচল করতে দেখা গেছে। চোখে পড়েছে অসংখ্য ত্রাণবাহী গাড়িও। তবে যাত্রীবাহী দূরপাল্লা ও স্থানীয় রুটের বাস চোখে পড়েনি।

লেগুনাচালক ইকবাল হোসেন জানান, গত কয়েকদিন যানজটের কারণে গাড়ি নিয়ে বের হইনি। আর ঘরে বসে থাকতে পারছি না। আজ সকালে রাস্তায় বের হয়েছি। তবে যাত্রী তেমন নেই।

Advertisement

মিরসরাই পৌর বাজারের ব্যবসায়ী নুরুল গনি তুহিন বলেন, গত তিনদিন গাড়ি ঠাঁই দাঁড়িয়ে ছিল। গতকাল শেষ রাত থেকে চলাচল শুরু হয়েছে। গাড়ি চালকেরা অনেক কষ্ট করেছে।

হাইওয়ে পুলিশের ফাজিলপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ চৌধুরী জানান, শনিবার রাত থেকে যানজট নিরসন হয়েছে। ঢাকামুখী লেনে গাড়ি চলাচল করছে। তবে চট্টগ্রামমুখী লেনে মুহুরীগঞ্জ ও লেমুয়ায় এখনো পানি রয়েছে, তাই এই লেনে চলাচল বন্ধ রয়েছে। পানি কমে গেলে এই লেনে গাড়ি চলাচল শুরু হবে।

এম মাঈন উদ্দিন/এফএ/এমএস

Advertisement