প্রবাস

মালয়েশিয়ার জোহর রাজ্যে মোবাইল কনস্যুলার সেবা দিচ্ছে হাইকমিশন

মালয়েশিয়ার জোহর বারুতে মোবাইল কনস্যুলার সেবা দিচ্ছে বাংলাদেশ হাইকমিশন। এর আগে চলমান এ সেবা নিতে হাইকমিশন থেকে নোটিশ দিয়ে রাজ্যে বসবাসরত প্রবাসীদের আহ্বান জানানো হয়।

Advertisement

জোহরের অগ্রণী রেমিট্যান্স হাউজে শনি ও রোববার দুইদিনের মোবাইল কনস্যুলার সেবার প্রথম দিন শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হাইকমিশনের বিভিন্ন কনস্যুলার সেবা দেওয়া হয়।

জোহর বাহরুতে মোবাইল কনস্যুলার সেবা দিচ্ছে হাইকমিশন/ছবি- সংগৃহীত

এছাড়া ই-পাসপোর্টের আবেদনগ্রহণ, বায়ো-এনরোলমেন্ট সম্পন্নকরণ, এমআরপি পাসপোর্ট ও জন্মনিবন্ধন প্রদানসহ বিভিন্ন কনস্যুলার সেবা দেওয়া হয়। রোববার একই স্থানে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মোবাইল কনস্যুলার সেবাসমূহ দেওয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

Advertisement

আরও পড়ুন

বন্যার্তদের পাশে মালয়েশিয়ার বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশন বন্যার মর্মান্তিক চিত্র এবং বাংলাদেশের অস্তিত্বের লড়াই মালয়েশিয়ায় কর্মী পাঠাতে অনিয়ম-দুর্নীতি তদন্তের নির্দেশ

এ সময় মোবাইল কনস্যুলার সেবা প্রদানে উপস্থিত ছিলেন কাউন্সেলর রাজনৈতিক ফারহানা আহমেদ চৌধুরী, কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা।

মোবাইল কনস্যুলার সেবা নিতে দীর্ঘ লাইনে রাজ্যে বসবাসরত প্রবাসীরা/ছবি- সংগৃহীত

এছাড়া বাংলাদেশ সরকার অনুমোদিত পাসপোর্ট, ভিসা ও অন্যান্য সেবা সংক্রান্ত আউটসোর্সিং কোম্পানি ইএসকেলের প্রতিনিধি এবং বিপুল সংখ্যক সেবাপ্রার্থী প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

Advertisement

এমআরএম/এমএস